শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

বার্সাকে জিতিয়ে বন্যার্তদের জন্য প্রার্থনা কামনা রাফিনহার

আপডেট : ১৪ মে ২০২৪, ০৯:২৯ এএম

লামিন ইয়ামাল গোল করেছেন। গোলের দেখা পেয়েছেন রাফিনহাও। তাতে রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে লিগ টেবিলে দ্বিতীয়স্থানে ফিরেছে বার্সেলোনা। অলিম্পিক স্টেডিয়ামে ২-০ গোলে জিতেছে জাভি হার্নান্দেজের দল। 

৩৫ ম্যাচে বার্সার সংগ্রহ ৭৬ পয়েন্ট। সমান ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ লিগ জয় নিশ্চিত করেছে আগেই। তৃতীয় জিরোনার সংগ্রহ ৩৫ ম্যাচে ৭৫ পয়েন্ট।

বার্সা প্রথম গোলটি পেয়েছে ম্যাচের ৪০ মিনিটে। দ্রুতলয়ে আক্রমণে উঠেছিল বার্সা। ইলকায় গুন্দোগান বল নিয়ে এগিয়ে পাস দেন লামিনে ইয়ামালকে। ঠান্ডা মাথায় লা লিগায় এবারের মৗসুমে নিজের ৫ম গোল তুলে নেন বার্সা উইঙ্গার। সব প্রতিযোগিতা মিলিয়ে এ মৌসুমে ৯ গোল করানোর পাশাপাশি ৭ গোল করলেন। ১৬ বছর বয়সে মন্দ নয়!

ম্যাচের যোগ করা সময়ের ৩ মিনিটে ভিএআর এর রিভিউয়ে পেনাল্টি পায় বার্সা। নিজেদের বক্সে হ্যান্ডবল করেন সোসিয়েদাদ সেন্টারব্যাক আলভারো ওদ্রিওজোলা। পেনাল্টি থেকে গোল করতে অসুবিধা হয়নি বার্সা উইঙ্গার রাফিনিয়ার।

গোল করে জার্সি খুলে ভেতরের গেঞ্জিতে লেখা একটি বার্তা দেখান এই ব্রাজিলিয়ান, ‘প্রে ফর আএস।’ ব্রাজিলের রিও গ্রান্দে দু সুলের বন্যাকবলিত মানুষের জন্য সমর্থন চান তিনি। পেনাল্টি থেকে গোল করার আগে তার দারুণ বাঁকানো শট রুখে দেন সোসিয়েদাদ গোলকিপার রেমিরো। দুরপাল্লার একটি শট পোস্টেও মেরেছেন রাফিনিয়া।

৩৫ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে সপ্তম সোসিয়েদাদ। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত