শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

বিদেশি সাহায্য বন্ধ হলে সরকারের নিশ্বাস বন্ধ হয়ে যাবে: গয়েশ্বর

আপডেট : ১৪ মে ২০২৪, ০৫:৩৯ পিএম

বিদেশি সাহায্য বন্ধ হলে আওয়ামী লীগের নিঃশ্বাস বন্ধ হয়ে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

আজ মঙ্গলবার (১৪ মে) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে ঢাকা-৭ আসনের সাবেক সংসদ সদস্য ও ছাত্রদলের সাবেক সভাপতি নাসির উদ্দিন আহাম্মেদ পিন্টুর নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণসভায় তিনি একথা বলেন।

গয়েশ্বর বলেন, বিদেশি সাহায্য যেদিন বন্ধ হয়ে যাবে তখন আপনাদের (আওয়ামী লীগ) নিঃশ্বাস বন্ধ হয়ে যাবে। তখন আওয়ামী লীগ শব্দটা আর মুখে আনা যাবে না। বিদেশিদের নির্ভরতায় যারা দেশ পরিচালনা করে, ক্ষমতায় থাকলেই কিন্তু জনগণের হৃদয়ে তাদের জন্য স্থান হয় না। জনগণ তাদের ঘৃণা করে।

সম্প্রতি অনুষ্ঠেয় উপজেলা নির্বাচনের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, উপজেলা নির্বাচন ৭ জানুয়ারির নির্বাচনকেও হার মানিয়েছে। মানুষ যে ভোট দেবে এবং ভোট দিতে পারবে কি না এই আত্মবিশ্বাসটা মানুষের মধ্যে নেই, সেজন্য তারা ভোটকেন্দ্রে যায়নি। গণতন্ত্রের যে মূল জায়গা রয়েছে সেটিকে প্রধানমন্ত্রী ধ্বংস করে ফেলেছেন।

সভায় নাসির উদ্দিন আহাম্মেদ পিন্টুর স্মৃতিচারণ করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলেন, পিন্টু যদি জীবিত থাকতেন তাহলে বৃহত্তর লালবাগে তার নেতৃত্বে বিশাল আন্দোলন গড়ে উঠত। আজকে বিএনপির আন্দোলনে তার একটা বড় ভূমিকা থাকত। তাই আমাদের সবসময় নাসির উদ্দিন পিন্টুকে স্মরণ করতে হবে।

সভায় সভাপতিত্ব করেন যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সম্মিলিত যুব ফোরামের আহ্বায়ক অ্যাড. নাহিদুল ইসলাম নাহিদ। এতে বক্তব্য রাখেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ওলামা দলের সভাপতি মাওলানা নাসির উদ্দীন প্রমুখ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত