শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

মিরপুরে আনুষ্ঠানিক ছবি তুললেন শান্ত-সাকিব-রিয়াদরা

আপডেট : ১৫ মে ২০২৪, ০৩:০৬ পিএম

আজ রাত ১:৪০ এর বিমানে যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা করবেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। তার আগে দুপুরে আনুষ্ঠানিক ফটোসেশনে অংশ নেন দলে থাকা ক্রিকেটাররা। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এই ফটোসেশনের আয়োজন করে বিসিবি। এর পর গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন অধিনায়ক ও কোচ।

গতকাল দুপুর দেড়টায় বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেন। নাজমুল হোসেন শান্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়কের দায়িত্ব পালন করবেন। তার সহ-অধিনায়ক হিসেবে রয়েছেন তাসকিন আহমেদ।

আনুষ্ঠানিক ফটোসেশনে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ছবি: মোশারফ হোসেন

বাংলাদেশের বিশ্বকাপ দল:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, তানভির ইসলাম, শেখ মেহেদি হাসান, রিশাদ হোসেন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম এবং তানজিম হাসান সাকিব।

ট্রাভেলিং রিজার্ভ: আফিফ হোসেন ধ্রুব ও হাসান মাহমুদ।

বিশ্বকাপ অভিযাত্রা শুরুর আগে হিউস্টনের প্রেইরি ভিউতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ আগামী ২১ মে। বাকি দুই ম্যাচ ২৩ ও ২৫ মে।

১ জুন থেকে শুরু হওয়া বিশ্বকাপের 'ডি' গ্রুপে রয়েছে বাংলাদেশ। ৮ জুন নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

বিশ্বকাপে বাংলাদেশের সূচী:

৮ জুন
সকাল ৬:৩০টা
শ্রীলঙ্কা
ডালাস
১০ জুন
রাত ৮:৩০টা
দক্ষিণ আফ্রিকা
নিউইয়র্ক
১৩ জুন
রাত ৮:৩০টা
নেদারল্যান্ডস
সেন্ট ভিনসেন্ট
১৭ জুন
ভোর ৫:৩০টা
নেপাল
সেন্ট ভিনসেন্ট
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত