রবিবার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

উপজেলা নির্বাচনে পুলিশের ওপর হামলা, ইউপি চেয়ারম্যান বরখাস্ত

আপডেট : ১৬ মে ২০২৪, ০৩:১৫ পিএম

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলাকালে কেন্দ্র দখল, ব্যালট ছিনতাই, সাংবাদিক ও পুলিশ ওপর হামলা, গাড়ি ভাঙচুর করে নির্বাচনী কাজে হস্তক্ষেপের অভিযোগে হোসেন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল হক মিঠুকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন মুন্সীগঞ্জের স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. জুবায়ের। আগেরদিন বুধবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউপি শাখা-১ এ সংক্রান্ত আদেশ জারি করেছে। 

স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. জুবায়ের বলেন, নির্বাচনী কাজে হস্তক্ষেপ করার অভিযোগে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকারের আদেশে মনিরুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, গত ৮ মে জেলার গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়। ওইদিন সকালে উপজেলার হোসেন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল হক মিঠুর সমর্থক ও কর্মীরা ইউনিয়নের ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে পুলিশকে মারধর করার সময় দৈনিক মানবজমিনের প্রতিনিধি গোলজার হোসেন ছবি তুলতে গেলে তাকে মারধর করে। এছাড়া একই দিন বিকেলে ওই ইউনিয়নের হোসেন্দী বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাই, কেন্দ্র দখলের চেষ্টা ও ২ পুলিশ সদস্যকে মেরে রক্তাক্ত জখম করে। এ ঘটনায় পরদিন গজারিয়া থানায় ইউপি চেয়ারম্যানকে প্রধান আসামি করে পৃথক মামলা দায়ের করা হয়। ওই দু’টি মামলায় গত ১১ মে সন্ধ্যায় ইউপি চেয়ারম্যান মনিরুল হক মিঠু ঢাকার শাহজাহানপুর এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। বর্তমানে ইউপি চেয়ারম্যান মিঠু মুন্সীগঞ্জ কারাগারে রয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত