সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বিধ্বস্তের পূর্বে হেলিকপ্টারে যা করছিলেন রাইসি

আপডেট : ২০ মে ২০২৪, ০৪:৩৬ পিএম

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি দুর্ঘটনার কবলে পড়ার কয়েক ঘণ্টা আগের ভিডিও প্রকাশ করা হয়েছে। ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম রবিবার হেলিকপ্টারে থাকা নেতার ভিডিও শেয়ার করেছে।

ভিডিওটিতে দেখা যায়, প্রেসিডেন্ট রাইসি বিমানের জানালা দিয়ে বাইরে তাকিয়ে আছেন। এ সময় তার বিপরীতে বসে থাকা পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ানসহ বেশ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে ভিডিওতে দেখা যায়। 

ইরানের শেয়ার করা ভিডিওতে প্রেসিডেন্ট রাইসিকে হেলিকপ্টারে ওঠার আগে কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাত করতে দেখা যায়। হেলিকপ্টারটি উড্ডয়নের প্রায় ৩০ মিনিট পর বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। 

এর প্রায় ১৬ ঘন্টা পরে সোমবার সকালে হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দোল্লাহিয়ান, পূর্ব আজারবাইজান প্রদেশের গভর্নর মালেক রহমাতিসহ হেলিকপ্টারে থাকা সবাই নিহত হয়েছেন বলে জানায় ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যমসহ ইরানি কর্মকর্তারা।

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইরানের নিহত প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সহযাত্রীদের মরদেহ উদ্ধার করা হয়েছে। পরে প্রেসিডেন্টসহ অন্যান্যদের মরদেহ পূর্ব আজারবাইজান প্রদেশে যেখানে তাবরিজের শহীদদের সমাধিস্থ করা হয়েছে সেখানে পাঠানো হয়েছে।

 

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত