সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

  • কলাবাগানে নির্মানাধীন নয়তলা ভবনে রাজমিস্ত্রির কাজ করতেন মোফাজুল হক
  • কাজ করতে গিয়ে অসাবধানতাবশত পাশের বিদ্যুতের তারের সাথে সংস্পর্শ হয় তার
আপডেট : ২১ মে ২০২৪, ১২:৪৭ পিএম

রাজধানীর কলাবাগান ভূতের গলি এলাকায় একটি নির্মানাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে মোফাজুল হক (৫০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। তিনি রাজমিস্ত্রির কাজ করতেন।

আজ মঙ্গলবার (২১ মে) সকাল ১০টার দিকে কলাবাগান ভূতের গলি আইয়ুব ম্যানসনে এই দুর্ঘটনা ঘটে। অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তাকে হাসপাতালে নিয়ে আসা সহকর্মী আব্দুল আহাদ জানান, তারা নির্মানাধীন নয়তলা ভবনে রাজমিস্ত্রির কাজ করেন। আজ সকাল থেকে ভবনের চতুর্থ তলার বাহির পাশে মাচান বেঁধে আস্তরণের কাজ করছিলেন মোফাজুল। এ সময় অসাবধানতাবশত পাশের বিদ্যুতের তারের সাথে সংস্পর্শ হয় তার। এতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মাচানের মধ্যে পড়ে থাকেন।

পরবর্তীতে সহকর্মীরা তাকে সেখান থেকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসেন। তবে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

সহকর্মীরা জানান, মোফাজুলের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলায়। বাবার নাম মোয়াজ্জেম হোসেন। বর্তমানে কলাবাগানের ওই নির্মানাধীন ভবনে থাকতেন তারা।

কলাবাগান থানার উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন জানান, ঘটনার খবর পেয়ে আমরা প্রথমে ঘটনাস্থলে যাই। তবে এর আগেই সহকর্মীরা তাকে হাসপাতালে নিয়ে আসে। পরবর্তীতে হাসপাতালে ওই শ্রমিকের লাশ দেখতে পাই। ঘটনাটি বিস্তারিত জানার চেষ্টা চলছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত