সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বরুড়া উপজেলা

জামানত হারালেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দীন

আপডেট : ২২ মে ২০২৪, ১০:০০ এএম

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে কুমিল্লার বরুড়া উপজেলায় নির্ধারিত ভোট না পাওয়ায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান প্রার্থী নাসির উদ্দীন জামানত হারিয়েছেন। ফলাফলে দেখা যায় মোটরসাইকেল প্রতীকে নাসির উদ্দীন ভোট পেয়েছেন ৫৪০টি। ষষ্ঠ উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার নু এমং মারমং এর স্বাক্ষরিত ফলাফলে এ তথ্য জানা গেছে। 

তিনি জানান, বরুড়া মোট ভোটার ৩ লাখ ৫৪ হাজার ৩১ জন। এরমধ্যে ভোট পড়েছে ১ লাখ ৩৯ হাজার ৫৩৯টি। নির্বাচন কমিশনের আইন অনুযায়ী, প্রার্থীর প্রাপ্ত ভোট যদি মোট প্রদত্ত ভোটের ১৫ শতাংশের কম হয়, তাহলে তার জামানত বাজেয়াপ্ত হবে। সেক্ষেত্রে চেয়ারম্যান প্রার্থী নাসির উদ্দীন নির্ধারিত ভোটের চেয়ে কম ভোট পেয়েছেন। এবার নির্বাচন কমিশনে প্রার্থী হওয়ার জন্য জামানত দিতে হয়েছে চেয়ারম্যান পদে ১ লাখ ও ভাইস চেয়ারম্যান পদে ৭৫ হাজার টাকা। 

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে কুমিল্লা জেলা বরুড়া  উপজেলার ১৩৬টি কেন্দ্রে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। চেয়ারম্যান হিসেবে বিজয়ী হয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামালের শ্যালক হামিদ লতিফ ভুইয়া কামাল।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত