মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মোস্তাফিজের দল দাম্বুলার চুক্তি বাতিল, গ্রেফতার তামিম

আপডেট : ২২ মে ২০২৪, ১০:২২ পিএম

লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) নিলামে একদিন পরেই দাম্বুলা থান্ডার্সের সঙ্গে সব চুক্তি বাতিল করেছে দেশটির ক্রিকেট বোর্ড এসএলসি। এমনকি গ্রেফতার করা হয়েছে দলটির বাংলাদেশি বংশোদ্ভুত মালিক তামিম রহমানকে।

চলতি বছরই দাম্বুলার মালিকানা কিনেছিল বাংলাদেশের কোম্পানি ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপ। প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী ছিলেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক তামিম রহমান। ক্রিকেট বিষয়ক গণমাধ্যম ক্রিকইনফো জানিয়েছে, বুধবার দেশটির রাজধানী কলম্বো থেকে গ্রেপ্তার হয়েছেন তিনি। ২০১৯ সালের ক্রীড়া বিষয়ক অপরাধ আইনের ধারায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। যা আইসিসির দুর্নীতি বিরোধী সংস্থার সঙ্গে সম্পর্কিত।

শ্রীলঙ্কা ক্রিকেট এক বিবৃতিতে জানিয়েছে, ‘যদিও তামিম রহমানের বিরুদ্ধে অভিযোগের সুনির্দিষ্ট বিষয়গুলি এখন পর্যন্ত অস্পষ্ট, তবে লঙ্কা প্রিমিয়ার লিগের সততা এবং এই লিগে নিখুঁত কার্যক্রম পরিচালনা অত্যন্ত গুরুত্বপূর্ণ। চুক্তি বাতিলের এই সিদ্ধান্তের মূল লক্ষ্য, এলপিএলের মূল্যবোধ ও খ্যাতি বজায় রাখা। সেইসঙ্গে সকল অংশগ্রহণকারীর আচার আচরণ এবং ক্রীড়াঙ্গনের সর্বোচ্চ মান নিশ্চিত করা।’ 

নিলামের আগে-পরে বেশ শক্ত একটা দলই দাঁড় করিয়েছিল তারা। আইকন হিসেবে মোস্তাফিজুর রহমানকে দলে নেন দাম্বুলা। আফগানিস্তানের ইবরাহীম জাদরানকেও কিনে নেয় তারা। এছাড়া স্থানীয়দের মধ্যে দলভুক্ত করা হয় দিলশান মাদুশঙ্কা, নুয়ান থুসারা, দুশান হেমন্ত ও প্রবীন জয়াবিক্রমাকে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত