শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মতিঝিল থেকে কারওয়ান বাজার মেট্রো চলাচল বন্ধ

আপডেট : ২৭ মে ২০২৪, ০৬:৪২ পিএম

বৈরী আবহাওয়া ও যান্ত্রিক ত্রুটির কারণে মতিঝিল থেকে কারওয়ান বাজার পর্যন্ত মেট্রোরেল চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। তবে কারওয়ান বাজার থেকে উত্তরা উত্তর স্টেশন পর্যন্ত আসা-যাওয়া করছে ট্রেনটি।

আজ সোমবার (২৭ মে) বিকাল ৫টা ৪৫ মিনিটে কারওয়ান বাজার স্টেশনে আসা মেট্রোরেল মতিঝিল অভিমুখে যায়নি। এতে শাহবাগ, সচিবালয় ও মতিঝিলগামী যাত্রীরা ভোগান্তিতে পড়েন।

এ সময় কারওয়ান বাজার স্টেশনে মাইকিংয়ে ঘোষণা করা হয়, বৈরী আবহাওয়া ও যান্ত্রিক ত্রুটির কারণে যাত্রা বিলম্ব হবে। পরে আবার বলা হয়, কারওয়ান বাজার পর্যন্ত মেট্রোরেল চলাচল করবে, মতিঝিল পর্যন্ত যাবে না। তবে কখন পর্যন্ত এই সেবা ব্যাহত থাকবে তা বল হয়নি।

সচিবালয়ের এক যাত্রী বলেন, মিরপুর থেকে কারওয়ান বাজার পর্যন্ত আসলাম, এখন মাইকিং করে বলছে আর যাবে না। অনেকক্ষণ পর্যন্ত দাঁড়িয়ে ছিলাম। এখন শুনছি বৈরী আবহাওয়ার জন্য আর সামনে যাবে না।

এদিকে আজ সোমবার ঘূর্ণিঝড় রিমালের কারণে সকাল থেকে মেট্রোরেলে চলাচলে বিঘ্ন দেখা যায়। আজ সকাল ৭টার কিছু পরে মেট্রোরেল চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় স্টেশনগুলো থেকে কিছুক্ষণ পর পর মাইকিং করে জানানো হয় সাময়িক বিলম্ব হবে। প্রায় ২ ঘণ্টা বন্ধ থাকার পর সকাল ৮টা ৫৪ মিনিটে মেট্রোরেল চলাচল স্বাভাবিক হয়।

বৈরী আবাহাওয়ার কারণে সকাল থেকে মেট্রোরেল খুব ধীর গতিতে চলাচল করছে। মিরপুর-১১ স্টেশন থেকে আসা যাত্রী ইমরুল নূর বলেন, সকাল থেকে ঝড়ের তাণ্ডব। রাস্তায় পনি উঠে গেছে। কোনো গাড়ি পাই না। মেট্রো থাকায় খুব আরাম হয়েছে। তবে আজ মেট্রোতেও অসুবিধা দেখা যাচ্ছে। খুব ধীর গতিতে চলছে।

তিনি বলেন, আমি প্রতিদিন ১৪ মিনিটে কারওয়ান বাজার যাই। আজকে প্রায় ৩০ মিনিট লাগলো। প্রায় প্রতিটি স্টেশনে যাত্রা বিলম্ব হচ্ছে। আর খুবই ধীরগতিতে চলছে ট্রেনটি। হয়তো ঝড়ের কারণে এমন হচ্ছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত