শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

যে কারণে কারওয়ান বাজার থেকে মতিঝিল মেট্রো চলাচল বন্ধ

আপডেট : ২৭ মে ২০২৪, ০৭:১৩ পিএম

মেট্রো স্টেশনের সোলার প্যানেলের ওপর গাছের ডাল ভেঙে পড়ায় মতিঝিল থেকে কারওয়ান বাজার পর্যন্ত মেট্রোরেল চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। তবে কারওয়ান বাজার থেকে উত্তরা উত্তর স্টেশন পর্যন্ত আসা-যাওয়া করছে ট্রেনটি।

আজ সোমবার (২৭ মে) বিকাল ৫টা ৪৫ মিনিটে কারওয়ান বাজার স্টেশনে আসা মেট্রোরেল মতিঝিল অভিমুখে যায়নি। এতে শাহবাগ, সচিবালয় ও মতিঝিলগামী যাত্রীরা ভোগান্তিতে পড়েন।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ভেরিফাইড ফেসবুক পেজে এক পোস্টে বলা হয়, ‘এখন উত্তরা থেকে কারওয়ান বাজার পর্যন্ত মেট্রোরেল নিয়মিত  চলাচল করছে। শাহবাগ-সচিবালয় মেট্রোরেল স্টেশনের মাঝামাঝি স্থানে ভায়াডাক্টের ওপর ঝড়ে গাছের ডাল এবং মতিঝিল স্টেশন সংলগ্ন এলাকায় সোলার প্যানেল গাছের ডাল ভেঙে পড়ায় এই অংশে মেট্রোরেল চলাচল আপাতত বন্ধ আছে। সহসাই চালুর চেষ্টা চলছে ।’

এদিকে আজ সোমবার ঘূর্ণিঝড় রিমালের কারণে সকাল থেকে মেট্রোরেলে চলাচলে বিঘ্ন দেখা যায়। আজ সকাল ৭টার কিছু পরে মেট্রোরেল চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় স্টেশনগুলো থেকে কিছুক্ষণ পর পর মাইকিং করে জানানো হয় সাময়িক বিলম্ব হবে। প্রায় ২ ঘণ্টা বন্ধ থাকার পর সকাল ৮টা ৫৪ মিনিটে মেট্রোরেল চলাচল স্বাভাবিক হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত