মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

রশিদ-ফারুকিদের সামনে ৭৫ রানেই শেষ নিউজিল্যান্ড

আপডেট : ০৮ জুন ২০২৪, ০১:৪০ পিএম

বিশ্ব ক্রিকেটে আফগানিস্তানের জয়ের ঘোড়া ছুটেই চলেছে। গত ওয়ানডে বিশ্বকাপে যে দৃষ্টান্ত তারা স্থাপন করেছিল তারই প্রতিফলন দেখালো এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে। নিউজিল্যান্ডের বিপক্ষে রশিদ-ফারুকিরা তুলে নিয়েছেন ৮৪ রানের স্মরণীয় জয়। আর সেই পথে কিউইদের মাত্র ৭৫ রানেই অলআউট করে দিয়েছে আফগানিস্তান।

আসরে নিজেদের প্রথম ম্যাচে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কেন উইলিয়ামসন। তবে শতরানের উদ্বোধনী জুটিতে আফগানদের খেলায় এগিয়ে রাখেন রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। ৪৪ রান করে থামেন জাদরান। গুরবাজ খেলেন ৫টি করে চার-ছক্কায় ৫৬ বলে ৮০ রানের চমৎকার ইনিংস। পরের দিকে ব্যাটাররা দ্রুত ফিরে যাওয়ায় ৬ উইকেটে ১৫৯ রানে থামে আফগানদের ইনিংস।

লক্ষ্য তাড়ায় আফগান বোলারদের জবাব দিতে ব্যর্থ হন কিউই ব্যাটাররা। তাদের ওপর জেঁকে বসেন পেসার ফজলহক ফারুকি ও অধিনায়ক রশিদ খান। ৪৩ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে ফেলে কিউইরা। চাপ অব্যাহত রেখে ১৫.২ ওভারে ৭৫ রানেই কিউই ইনিংসের ইতি টেনে দেয় আফগানিস্তান।

১৭ রানে ৪ উইকেট নেন রশিদ। ৩.২ ওভারে ফারুকিও ১৭ রানে শিকার করেন ৪ উইকেট। বাকি দুটো উইকেট পান মোহাম্মদ নবি। ম্যাচসেরা হন গুরবাজ।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত