সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ভুল চিকিৎসায় শিক্ষার্থীর মৃত্যু: ক্লিনিকের কার্যক্রম বন্ধ

আপডেট : ১১ জুন ২০২৪, ০৯:২৬ পিএম

ভুল চিকিৎসায় এক শিক্ষার্থীর মৃত্যুর অভিযোগে ফেনীর ওয়ান স্টোপস মেটারনিটি ক্লিনিকের সকল ধরনের কার্যক্রম বন্ধ করা হয়েছে। এ সময় ক্লিনিকের কর্তৃপক্ষকে নগদ ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সজীব তালুকদার।

আজ মঙ্গলবার (১১ জুন) দুপুরে শহরের শহীদ শহিদুল্লা কায়সার সড়কে অবস্থিত ওয়ানস্টপ মেটারনিটি ক্লিনিকে যৌথ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন ফেনী সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রট সজীব তালুকদার। উপস্থিত ছিলেন সিভিল সার্জন অফিসের কর্মকর্তা ডা .সোহাগসহ পুলিশের কর্মকর্তারা।

নির্বাহী ম্যাজিস্টে্রট সজীব তালুকদার বলেন, ইতিপূর্বে স্বাস্থ্য বিভাগ এ প্রতিষ্ঠানের বিভিন্ন অনিয়মের অভিযোগে চিঠি দিয়ে অপারেশন বন্ধ রাখার নোটিশ দিলেও তারা শোনেনি। তাই প্রতিষ্ঠানটিকে নগদ টাকা জরিমানাসহ পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে জানান এই কর্মকর্তা।

সোমবার (৩ জুন) ওয়ান স্টোপস মেটারনিটি ক্লিনিকে টনসিল অপারেশনের পর নোয়াখালীর সেনবাগ উপজেলার মোহাম্মদপুর আনিছ হাফেজিয়া মাদরাসার হেফজ শাখার ছাত্র নিশান ভুল চিকিৎসায় মারা যায়। এ ঘটনায় ৪ জুন মঙ্গলবার রাতে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত