মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বার্সায় ইতিহাস গড়তে চান মালকম

আপডেট : ০৮ নভেম্বর ২০১৮, ০১:২১ পিএম

বার্সেলোনার হয়ে ইতিহাস গড়ার স্বপ্ন দেখছেন চ্যাম্পিয়ন্স লিগে নিজের অভিষেক ম্যাচেই গোল করা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মালকম।

‘বি’ গ্রুপে নিজেদের চতুর্থ ম্যাচে মঙ্গলবার স্বাগতিক ইন্টার মিলানের সঙ্গে ১-১ গোলের ড্র করে বার্সেলোনা। বদলি নামার দুই মিনিটের মাথায় দলকে এগিয়ে নেন মালকম। কাতালান ক্লাবটির হয়ে এটাই তার প্রথম গোল।

গত জুলাইয়ে ফরাসি ক্লাব বোর্দো থেকে বার্সেলোনায় নাম লেখান মালকম। কিন্তু ক্লাবটির হয়ে খুব বেশি খেলার সুযোগ পাননি তিনি। সব ধরনের প্রতিযোগিতায় এখন পর্যন্ত খেলেছেন মাত্র চার ম্যাচ। এর মধ্যে শুরুর একাদশে জায়গা পেয়েছেন একটি ম্যাচে।

ম্যাচ শেষে কোচ ও সতীর্থদের প্রশংসা কুড়িয়েছেন মালকম। ক্লাবটির হয়ে নিজের স্বপ্ন পূরণে হয়ে উঠেছেন আরও আশাবাদী।

“শৈশব থেকেই বার্সেলোনা আমার একটা স্বপ্ন ছিল।”

“চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক এবং গোল করা আমি আমার পরিবারের সঙ্গে উদযাপন করব। বার্সেলোনায় আমার স্বপ্ন শুরু হচ্ছে। আমার লক্ষ্য ইতিহাস গড়া। অসাধারণ কিছু করা।”

“আমাকে আত্মবিশ্বাস জোগানোয় আমি দলকে ধন্যবাদ দিতে চাই। আমি আরও বেশি খেলতে চাই। এই দলে থাকার যোগ্যতা আমার আছে-এটা দেখাতে আমি প্রতিদিন অনুশীলন করি।”

মালকমের গোলে প্রথমে এগিয়ে গেলেও জয় পায়নি বার্সেলোনা। চার মিনিট পরই মাউরো ইকার্দির বুদ্ধিদীপ্ত গোলে সমতা ফেরায় ইউভেন্তুস।

এই ড্রয়ে গ্রুপ পর্বে দুই ম্যাচ হাতে রেখেই সবার আগে শেষ ষোলো নিশ্চিত করেছে বার্সেলোনা। চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে আছে তারা। গ্রুপের দ্বিতীয় স্থানে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ৭।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত