রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে বিএনপি ব্যর্থ : কাদের

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:৪৮ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে বিএনপি দেশে-বিদেশে চিঠি দিয়েও চরমভাবে ব্যর্থ হয়েছে বলে মনে করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল শনিবার নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর দ্বিতীয় সেতুর নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের আরও বলেন, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে বিএনপি একদিকে বিদেশি বন্ধু হারিয়েছে; অন্যদিকে আস্থা হারিয়েছে দেশের মানুষের। নির্বাচন ছাড়া কোনো দলের স্বাভাবিক অস্তিত্ব থাকে না মন্তব্য করে তিনি বলেন, বিএনপি যদি এখন বিচ্ছিন্নভাবে আন্দোলনে নামে বা এ ধরনের উদ্যোগ নেয়, তাহলে তাদের ডাকে জনগণ সাড়া দেবে না। তারা দেশের মাটিতে জনবিচ্ছিন্ন হয়ে পড়বে। বিএনপির আন্দোলন পুরোপুরি ব্যর্থ হয়েছে দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, ১০টি বছর চলে গেছে, তারা কোনো আন্দোলনে সফল হতে পারেনি। এখন দেশে আন্দোলনের কোনো পরিস্থিতি নেই। এ অবস্থায় কেন বিএনপির ডাকে মানুষ রাস্তায় নামবে?

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, তারা নির্বাচনে অংশ নেবে কি না সেটা তাদের ব্যাপার। নির্বাচনে বিএনপি অংশ না নিলে আওয়ামী লীগের ‘বিদ্রোহী প্রার্থীদের’ কারণে দলে বিরূপ প্রভাব পড়বে কি না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, বিগত সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ১৭ বিদ্রোহী প্রার্থীর মধ্যে শেষ পর্যন্ত দুজন ছিল। একটি বড় দলের জন্য এটা কিছুই না। উপজেলা নির্বাচনেও বিদ্রোহী প্রার্থী থাকবে না।

সড়কমন্ত্রী এ সময় জানান, কাঁচপুর দ্বিতীয় সেতুর নির্মাণকাজ প্রায় শতভাগ হয়েছে। মেঘনা ও গোমতী সেতুর ৮৫ শতাংশ হয়েছে। ফেব্রুয়ারির শেষ দিকে বা মার্চের প্রথম সপ্তাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাঁচপুর সেতু উদ্বোধন করবেন। অপর দুটি সেতু জুন-জুলাইয়ে উদ্বোধন হতে পারে।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন কাঁচপুর, মেঘনা ও মেঘনা-গোমতী সেতুর প্রকল্প পরিচালক আবু সালেহ মোহাম্মদ নুরুজ্জামান, কাঁচপুর দ্বিতীয় সেতুর ম্যানেজার (অ্যাডমিন) নাসিরুদ্দিন আহমেদ, সড়ক ও জনপথ বিভাগ নারায়ণগঞ্জের নির্বাহী প্রকৌশলী আশীউল হোসেন প্রমুখ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত