সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

তাসকিনের বদলে ওয়ানডেতে শফিউল, টেস্টে ইবাদত

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ০২:৪১ পিএম

বিপিএলে পায়ের চোটে পড়া তাসকিন আহমেদের নিউজিল্যান্ড সফরের ওয়ানডে ও টেস্ট দুই সিরিজই শেষ হয়ে গেছে। এই পেসারের বদলি হিসেবে ওয়ানডে দলে ডাক পেয়েছেন শফিউল ইসলাম। টেস্ট সিরিজের দলে ডাকা হয়েছে ইবাদত হোসেনকে।

বিপিএলের এবারের আসরে দারুণ পারফর্ম করেছেন তাসকিন, শফিউল ও ইবাদত তিনজনই। তাসকিন ইনজুরি কাটিয়ে সেই পারফরম্যান্সের বদৌলতে স্কোয়াডে ফেরেন। শফিউলের সঙ্গে স্কোয়াডে জায়গা পাওয়া নিয়ে দারুণ লড়াই হয়েছে তার। শেষ পর্যন্ত অবশ্য নির্বাচকদের ভোট পড়ে তাসকিনের উপর।

কিন্তু সিলেট সিক্সার্সের হয়ে খেলা পেসার নিজেদের শেষ ম্যাচে ক্যাচ নিতে গিয়ে পায়ের চোটে পড়েন। শুরুতে ধারণা করা হচ্ছিল ওয়ানডে সিরিজে খেলতে না পারলেও টেস্টে খেলতে পারবেন তাসকিন। বিসিবি অবশ্য মঙ্গলবার জানিয়ে দিয়েছে, ২৩ বছর বয়সী তাসকিনের পুরো সিরিজই শেষ হয়ে গেছে।

image

শফিউল আগে থেকেই আলোচনায় ছিলেন। তাই তার অন্তর্ভুক্তি অনুমিতই ছিল। দারুণ পারফর্ম করা ইবাদতের স্কোয়াডে জায়গা পাওয়াটাও অবাক করা কিছু নয়। তবে এই প্রথম জাতীয় দলে স্কোয়াডে ডাক পেলেন তিনি।

জাতীয় দলের হয়ে ১১টি টেস্ট, ৫৬টি ওয়ানডে ও ১২টি-টোয়েন্টি খেলা শফিউল বিপিএলের এবারের আসরে এখন পর্যন্ত ১২ ম্যাচে ১৫ উইকেট শিকার করেছেন। রংপুর রাইডার্সের হয়ে খেলছেন এই পেসার। ইবাদত অবশ্য সিলেট সিক্সার্সের হয়ে ৪ ম্যাচের বেশি খেলতে পারেননি। নিয়েছেন ৫ উইকেট। তবে শেষ ম্যাচে করেন বাজিমাত। চিটাগং ভাইকিংসের বিপক্ষে ৪ ওভার বল করে ১৭ রানে নেন ৪ উইকেট।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে দল:

মাশরাফী বিন মোর্ত্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাইফউদ্দিন, নাঈম হাসান ও শফিউল ইসলাম।

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক সৌরভ, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহি, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান, ইবাদত হোসেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত