বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

রিয়ালের বিপক্ষে বার্সা স্কোয়াডে মেসি

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ১১:০৯ এএম

নতুন বছরের প্রথম ক্লাসিকো অনুষ্ঠিত হতে যাচ্ছে বুধবার রাতে। কোপা দেল রের সেমিফাইনালের প্রথম লেগে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। ঊরুর চোটে আক্রান্ত বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি এই ম্যাচে খেলবেন কি খেলবেন না তা নিয়ে তৈরি হয়েছিল শঙ্কা। যা পুরোপুরি দূর না হলেও আপাতত স্বস্তি, মেসি অন্তত রয়েছেন বার্সার স্কোয়াডে।

শনিবার কাম্প নউয়ে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২-২ গোলে ড্র করে বার্সেলোনা। ২-০ গোলে পিছিয়ে পড়ার পর মেসির জোড়া গোলের কল্যাণে ড্র করতে পারে স্প্যানিশ জায়ান্টরা। কিন্তু দ্বিতীয়ার্ধে ঊরুতে চোট পান মেসি। অবশ্য পুরো ম্যাচ খেলেই সেদিন মাঠ ছাড়েন।

কিন্তু এল ক্লাসিকোতে মেসি খেলতে পারবেন কি না তা নিয়ে শঙ্কা বাসা বাঁধে। তবে মঙ্গলবার দলের সঙ্গে অনুশীলন করেন মেসি এবং জায়গা করেন নেন ১৯ সদস্যের স্কোয়াডে। যদিও বার্সেলোনা কোচ আর্নেস্তো ভালভার্দে জানিয়ে দিয়েছেন মেসিকে নিয়ে কোনো ঝুঁকি নেবেন না তিনি।

ভালভার্দে বলেন, ‘‘আমি তখন ঝুঁকি নেব যখন আপনি পুরো সুস্থ থাকবেন। যদি আপনি এটি লিগের শেষ ম্যাচের কথা বলেন তাহলে বলব এটা সম্পূর্ণ ভিন্ন। কিন্তু আপনি ইনজুরিগ্রস্ত খেলোয়াড় নিয়ে ঝুঁকি নিতে পারেন না। সেটা মেসি বা যে কেউ হতে পারে।’’

মেসি স্কোয়াডে থাকলেও বার্সা স্কোয়াডে জায়গা হয়নি ইনজুরি আক্রান্ত উসমান ডেম্বেলের। মৌসুমের প্রথম ক্লাসিকোয় রিয়ালকে ৫-১ গোলে হারায় মেসি বিহীন বার্সা। সেই ম্যাচের পর চাকরি হারান তখনকার রিয়াল কোচ হুলেন লেপেতেগি।

বুধবার বাংলাদেশ সময় রাত ২টায় মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত