মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ব্রাজিলে ফুটবল ক্লাবের প্রশিক্ষণ ক্যাম্পে আগুনে নিহত ১০

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৪:০৮ এএম

ব্রাজিলের রিও ডি জেনিরোর ফুটবল ক্লাব ফ্লামেঙ্গোর প্রশিক্ষণ কেন্দ্রে আগুনে যুব ফুটবল দলের সদস্যসহ ১০ জন নিহত হয়েছে। গতকাল শুক্রবার এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনের বরাত দিয়ে রয়টার্সের খবরে জানানো হয়, আগুনে ১৪ থেকে ১৫ বছর বয়সী তিন কিশোর আহত হয়েছে। তিনজনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর বলে খবর পাওয়া গেছে।

পরিসর বড় করে মাত্র দুই মাস আগে চালু হওয়া নিনহো দো উরুবু নামের অত্যাধুনিক প্রশিক্ষণ ক্যাম্পটিতে সকালে আগুন ধরে। এ ক্যাম্পে যুব সদস্যদের আবাসনের ব্যবস্থা ছিল। গতকালের ঘটনায় নিহতদের মধ্যে কতজন খেলোয়াড় ছিল, তা নিশ্চিত হওয়া যায়নি।

নিহত একজনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। ১৫ বছর বয়সী ক্রিশ্চিয়ান এসমেরিও নামের ওই সদস্য গোলরক্ষক ছিল। তার বিষয়ে গ্যাব্রিয়েল বাতিস্তা নামের ক্লাবের জ্যেষ্ঠ এক গোলরক্ষক ইন্সটাগ্রামে লেখেন, ‘তোমার সঙ্গে পরিচিত হয়ে আমি আনন্দিত হয়েছিলাম। দুঃখজনকভাবে একটি দুর্ঘটনা তোমার স্বপ্ন কেড়ে নিল।’

ফ্লামেঙ্গো কয়েক বছর ধরে আর্থিক সংকটে ভুগছিল। গত বছর নিনহো দো উরুবু প্রশিক্ষণ ক্যাম্প সম্প্রসারণে ৬২ লাখ ডলার ব্যয় করে ক্লাবটি। এতে কম বয়সী খেলোয়াড়দের বাসস্থানের পাশাপাশি একটি জিমনেসিয়াম, একটি চিকিৎসাকেন্দ্র ও একটি ছোট স্টেডিয়াম ছিল।

নিনহো দো উরুবু মানে শকুনের বাসা। ফ্লামেঙ্গোর প্রতীকও শকুন। রিয়াল মাদ্রিদের কিশোর ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র এ ক্লাবের সদস্যদের হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন। তিনি টুইটারে লেখেন, ‘কী দুঃখের খবর! সবার জন্য প্রার্থনা করছি! শক্তি, শক্তি, শক্তি।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত