শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সাময়িকীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ অ্যামাজন সিইওর

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৪:০৮ এএম

যুক্তরাষ্ট্রভিত্তিক সাময়িকী ন্যাশনাল এনকোয়ারারের বিরুদ্ধে জোরাজুরি ও প্রতারণার অভিযোগ তুলেছেন বিশ্বের শীর্ষ ধনী জেফ বেজোস। অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) দাবি, পরকীয়া সম্পর্ক থাকা নারীকে তার পাঠানো অন্তরঙ্গ ছবি ফাঁস করে দেওয়ার হুমকি দিয়েছে সাময়িকীটি।

অনলাইন প্ল্যাটফর্ম মিডিয়ামে এক পোস্টে বিভিন্ন অভিযোগ করেন বেজোস। তিনি বলেন, সাবেক টেলিভিশন উপস্থাপক লরেন সানচেজের সঙ্গে তার বিবাহবহির্ভূত সম্পর্কের গোপন বার্তা কীভাবে এনকোয়ারার পেল, তা নিয়ে অনুসন্ধান বন্ধ না করলে সাময়িকীটির মাতৃপ্রতিষ্ঠান আমেরিকান মিডিয়া ইনকরপোরেটেড (এএমআই) ছবি প্রকাশ করবে বলে হুমকি দেয়।

বেজোসের ভাষ্য, তিনি ও নিরাপত্তা পরামর্শক গ্যাভিন ডি বেকারকে ‘ভুয়া বিবৃতি’ দেওয়ারও দাবি জানিয়েছিল এনকোয়ারার। সে বিবৃতিতে তিনি ও তার প্রেমিকার বিরুদ্ধে সাময়িকীটির প্রতিবেদন রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ছিল না উল্লেখ করার জন্যও চাপ দেওয়া হয়।

পোস্টে বেজোস এএমআইয়ের সিইও ডেভিড পেকারের সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আগেকার যোজসাজশের কথা তুলে ধরেন। এর মধ্যে নেতিবাচক সংবাদ প্রকাশ না করতে অর্থ দেওয়ার বিষয়টিও রয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত