বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

শিগগিরই ঘোষণা হবে নবম ওয়েজবোর্ড: তথ্যমন্ত্রী

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:৫৪ পিএম

শিগগিরই নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশ করা হবে বলে সংসদে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। এছাড়া তিনি জানান, সমস্ত অনলাইন গণমাধ্যমকে নীতিমালার আওতায় নিবন্ধিত হতে হবে।

সোমবার বিকেলে জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ এসব জানান।

খুলনা-৪ আসনের সালাম মুর্শেদীর প্রশ্নের জবাবে তিনি জানান, নবম ওয়েজবোর্ড গঠনের পর গত ১ মার্চ ২০১৮ থেকে সব গণমাধ্যমকর্মীকে ৪৫ শতাংশ মহার্ঘ ভাতা প্রদান করা হচ্ছে। ওয়েজ বোর্ডের রোয়েদাদের সুপারিশ পরীক্ষা করে শিগগিরই গেজেট প্রকাশ করা হবে বলেও তিনি জানান।

জাতীয় পার্টির সাংসদ নাসরিন জাহান রত্নার সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, সমস্ত অনলাইন গণমাধ্যমকে অনলাইন নীতিমালার আওতায় নিবন্ধিত হতে হবে।

অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী জানান, কিছু বেসরকারি টেলিভিশনের মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচারের বিষয়ে আমরা ওয়াকিবহাল। আমরা কিছুদিনের মধ্যে টিভি চ্যানেলগুলোর মালিক ও নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে বসব। চ্যানেলগুলোতে যাতে মিথ্যা ও বানোয়াট সংবাদ পরিবেশন না করা হয় সেই মোতাবেক পদক্ষেপ গ্রহণ করা হবে।

মন্ত্রী জানান, মন্ত্রিসভার অনুমোদিত সম্প্রচার নীতিমালার আলোকে একটি সম্প্রচার কমিশন গঠন করা হবে। সব চ্যানেলগুলো যাতে এই নীতিমালায় চলে, কমিশনের মাধ্যমে সেটা নিশ্চিত করা হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত