মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

মহাসড়কে দুর্ঘটনায় প্রাণ গেল স্বামী-স্ত্রীর

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০২:১৬ এএম

প্রাইভেটকারে গ্রামের বাড়ি থেকে ঢাকা আসছিলেন গ্রামীণ ব্যাংকের অবসরপ্রাপ্ত প্রিন্সিপাল অফিসার সিদ্দিকুর রহমান (৭০)। সঙ্গে ছিলেন তার স্ত্রী জেসমিন সুলতানা (৬০) ও গৃহপরিচারিকা। গন্তব্যে পৌঁছার আগেই গতকাল সোমবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জে কাভার্ডভ্যানের সঙ্গে ধাক্কায় ঘটনাস্থলেই প্রাণ যায় তাদের। হাসপাতালে পৌঁছার পর মৃত্যু হয় প্রাইভেটকার চালকের; চিকিৎসাধীন রয়েছেন গৃহপরিচারিকা।এছাড়া গত রবিবার রাত থেকে গতকাল দুপুর পর্যন্ত চার জেলায় পৃথক দুর্ঘটনায় আরও ছয়জন নিহত হয়েছেন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :

মুন্সীগঞ্জ : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গজারিয়া উপজেলার ভবেরচর বাসস্ট্যান্ড এলাকায় গতকাল দুপুরে কাভার্ডভ্যান ও প্রাইভেটকারের সংঘর্ষে স্বামী-স্ত্রীসহ তিনজন নিহত হয়েছেন। নিহত সিদ্দিকুর ও জেসমিনের বাড়ি চাঁদপুরের কচুয়ায় এবং প্রাইভেটকারচালক আবদুল্লাহ সরকারের (৩৫) বাড়ি একই জেলার দক্ষিণ মতলবের শিবপুরে।

ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম জানান, দ্রুতগতিতে একটি কাভার্ডভ্যান ঢাকার দিকে যাচ্ছিল। এর পেছনে যাচ্ছিল প্রাইভেটকারটি। ভবেরচর বাসস্ট্যান্ড এলাকায় কাভার্ডভ্যানটি হঠাৎ গতি অনেক কমিয়ে দেয়। এতে পেছনে থাকা প্রাইভেটকারটির সঙ্গে কাভার্ডভ্যানের ধাক্কা লাগে। প্রাইভেটকার দুমড়ে-মুচড়ে গিয়ে যাত্রী সিদ্দিকুর ও জেসমিন ঘটনাস্থলেই মারা যান। গুরুতর অবস্থায় চালক আবদুল্লাহকে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আহত গৃহপরিচারিকাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয় বলে জানান জহিরুল। তিনি ওই নারীর নাম ও বয়স জানাতে পারেননি। হাইওয়ে পুলিশ কাভার্ডভ্যানটি জব্দ করেছে।

খুলনা : জেলার ডুমুরিয়া উপজেলার চুকনগরের চাকুন্দিয়া এলাকায় খুলনা-সাতক্ষীরা মহাসড়কে পিকনিকের বাস উল্টে মেঘলা নামে অষ্টম শ্রেণির এক ছাত্রী নিহত ও কমপক্ষে ১৬ জন আহত হয়েছে। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত মেঘলা (১৪) যশোর সদরের শ্যামনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ছাত্রী। আহতদের মধ্যে শিক্ষার্থী ও শিক্ষক রয়েছেন।

আহতরা হলেন জেবা খাতুন (১৬), রেশমা (৩০), আবদুল্লাহ (১১), নাসিরুল ইসলাম (৪০), রিয়া (১৪), আফরোজা (২০), আমেনা (৪৫), লাবণী (১৪), টুম্পা (১২), খাদিজা (১৫), সুমাইয়া (১৪), মাসুরা (১৩) জিনিয়া (১২), মমতাজ (১৫), নীলা (১৩), রামকৃঞ্চ বিশ্বাস (৪৮)। আহতদের মধ্যে শিক্ষর্থী জেবা ও আবদুল্লাহ এবং শিক্ষক রেশমা ও নাসিরুলের অবস্থা আশঙ্কাজনক। তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ডুমুরিয়া থানার ওসি আমিনুল ইসলাম বিপ্লব বলেন, যশোর সদরের ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা বাসে করে বাগেরহাটের ষাটগম্বুজ মসজিদের উদ্দেশে রওনা দেয়। পথে ডুমুরিয়ার চাকুন্দিয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি রাস্তা থেকে প্রায় ২০ ফুট নিচে উল্টে পড়ে। এতে বাসের নিচে চাপা পড়ে এক ছাত্রী নিহত হয়। স্থানীয়রা জানায়, রাস্তায় সংস্কার কাজ চলায় কার্পেটের মধ্যে থাকা গর্তে বাসটি আটকে যায়। এ অবস্থায় চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারান চালক।

লালমনিরহাট : জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। পাটগ্রাম উপজেলার বাউরা এলাকায় লালমনিরহাট-বুড়িমারী সড়কে গতকাল দুপুরে ট্রাকের ধাক্কায় মোটসাইকেলের আরোহী খুরশেদ আলম (৩৮) ও আরিফ হোসেন (২৮) নিহত হন। তাদের বাড়ি জেলা শহরের গোশলাবাজার এলাকায়। স্থানীয়রা জানায়, বুড়িমারী স্থলবন্দরের ওয়ার্কশপ ব্যবসায়ী খুরশেদ তার সহযোগী আরিফের জন্য পাত্রী দেখে বাড়ি ফিরছিলেন। এ সময় বিপরীত দিক থেকে ট্রাক ধাক্কা দিলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু ঘটে।একই দিন সদরের মোস্তফিরহাট এলাকায় রংপুর-কুড়িগ্রাম মহাসড়কে সড়ক দুর্ঘটনায় নিহত অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির (৫৫) মরদেহ উদ্ধার করেছে থানা পুলিশ।

নওগাঁ : সদরের বাইপাস সড়কে গতকাল দুপুরে বাসচাপায় এক সাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত জিয়াউল হক জিয়া শহরের চক-আবদাল এলাকার আবু তালেব সরদারের ছেলে। সান্তাহার পুলিশ ফাঁড়ির এসআই ওয়াদুদ বলেন, জিয়া সাইকেল নিয়ে ইছামতি রাইস মিলে তার কর্মস্থলে যাওয়ার পথে রাজশাহীগামী বনভোজনের একটি বাস চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। এ ঘটনায় বনভোজনের তিনটি বাস ভাঙচুর করে স্থানীয়রা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ভোলা : ভোলা-চরফ্যাশন সড়কের রেবা রহমান কলেজের সামনে যাত্রীবাহী বাস ও মোটরসাইকেলের সংঘর্ষে মো. সবুজ (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। তিনি মোটরসাইকেলের আরোহী ছিলেন। গুরুতর অবস্থায় মোটরসাইকেলের চালক মো. মাহাবুবকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত রবিবার সন্ধ্যা ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত সবুজ সদর উপজেলার শিবপুর ইউনিয়নের মৃত নূর ইসলামের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সন্ধ্যায় বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীবাহী বাস ও মোটরসাইকেলের সংঘর্ষের মাঝে পড়ে ঘটনাস্থলেই সবুজ মারা যান। ভোলা সদর মডেল থানার ওসি মো. ছগির মিঞা জানান, ময়নাতদন্তের জন্য লাশ ভোলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

সাভার : ঢাকার সাভারে মহাসড়কের আমিনবাজার এলাকায় দূরপাল্লার একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে কমপক্ষে ১০ যাত্রী আহত হয়েছেন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। গতকাল বিকেলে সালেহপুর ব্রিজের কাছে এ দুর্ঘটনা ঘটে। সাভার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার লিটন আহমেদ জানান, রাজধানীর গাবতলী থেকে পাবনার উদ্দেশে ছেড়ে আসে শাহজাদপুর ট্রাভেলস নামের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ২০ ফুট গভীর খাদে পড়ে যায়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত