সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

মালয়েশিয়ায় পুলিশের গুলিতে ২ বাংলাদেশি নিহত

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১০:০৫ পিএম

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের অদূরে পুলিশের গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। নিহত ব্যক্তিরা অপহরণকারী ছিলেন বলে দাবি করেছে দেশটির পুলিশ। এ ছাড়া, অপহরণের শিকার অপর এক বাংলাদেশিকে উদ্ধার করা হয়েছে।

মালয়েশিয়ার বিভিন্ন গণমাধ্যমের বরাত দিয়ে প্রবাসী সাংবাদিক শামসুজ্জামান নাঈম দেশ রূপান্তরকে এসব তথ্য জানিয়েছেন। মঙ্গলবার রাতে অপহরণকারী একটি চক্রকে ধরতে অভিযান চলাকালে গুলিতে নিহত হন তারা। তাদের বিরুদ্ধে ১৩টি অভিযোগ ছিল বলে পুলিশের দাবি।

তবে পুলিশ নিহত এবং উদ্ধারকৃত বাংলাদেশির নাম এখনো প্রকাশ করেনি। পুলিশ বলছে, নিহত ২ বাংলাদেশির কাছে কোনো বৈধ কাগজপত্র ছিল না।

কাজাং ওসিপিডির সহকারী কমিশনার আহমেদ জাফির ইউসুফের বরাত দিয়ে শামসুজ্জামান নাঈম জানান, কুয়ালালামপুর পুলিশ একটি সংঘবদ্ধ চক্রকে ধরার জন্য ওত পেতে ছিলেন। মঙ্গলবার রাতে চেরাসের বাতু ৯ এবং তামান মুদুনের একটি বাড়িতে এক ব্যক্তিকে অপহরণ করে রাখা হয়েছে বলে সন্দেহে অভিযান চালানো হয়। অভিযান চলাকালীন সময়ে বাড়িটি থেকে অপহরণকারীরা গুলি ছুড়তে শুরু করে। আত্মরক্ষার জন্য পাল্টা গুলি ছোড়ে পুলিশ।

পুলিশ বলছে, নিহত ২ বাংলাদেশির বিরুদ্ধে মালয়েশিয়ায় বিভিন্ন দেশের শ্রমিকদের অপহরণ করে চাঁদাবাজির অভিযোগ ছিল। মুক্তিপণের দাবিতে এ পর্যন্ত তারা ২.৫ মিলিয়ন মালয় রিঙ্গিত অর্থ হাতিয়ে নিয়েছে। পুলিশের অভিযানের সময় ওই বাড়ি থেকে অপহৃত এক বাংলাদেশিকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত বাংলাদেশির বয়স আনুমানিক ৩০ থেকে ৩৫ বছর।

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত