সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

রাজধানীতে র‌্যাবের অভিযানে ২২ প্রতারক গ্রেপ্তার

আপডেট : ০২ মার্চ ২০১৯, ০৯:১৩ পিএম

রাজধানীতে প্রতারণার মাধ্যমে কোটি টাকা হাতিয়ে নেওয়া চক্রের ২২ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার সন্ধ্যা ছয়টা টা থেকে শনিবার সকাল সাতটার মধ্যে মিরপুর, দারুসসালাম, উত্তরা ও রামপুরায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের দাবি, সুসজ্জিত অফিস ও দামি গাড়ি ভাড়া নিয়ে মাল্টিন্যাশনাল কোম্পানির নামে রাজধানীর বিভিন্ন স্থানে অফিস খুলত চক্রটি। তাদের টার্গেটে থাকত সদ্য অবসরপ্রাপ্ত সরকারি বেসরকারি কর্মচারী ও কর্মকর্তা, ব্যবসায়ী, আর্থিকভাবে সচ্ছল ব্যক্তি ও প্রচুর জমিজমার মালিকরা। টার্গেট করা লোকদের কৌশলে অফিসে এনে তাদের সঙ্গে নানা ভাবে প্রতারণা করে কোটি কোটি টাকা হাতিয়ে নিত চক্রটি। বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে চক্রটি প্রতারণার কার্যক্রম পরিচালনা করত। প্রতিটি গ্রুপে পাঁচটি স্তরে তাদের সদস্যরা কাজ করত।

শনিবার সকাল ১১টায় রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি দল প্রতারক চক্রের ২২ সদস্যকে গ্রেপ্তার করেছে। তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত নথিপত্র ও সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। গ্রেপ্তারকৃত অনেক আসামির বিরুদ্ধে বিভিন্ন থানায় এক বা একাধিক প্রতারণার মামলাও রয়েছে।’

গ্রেপ্তারকৃতরা হলেন- ইমরান হাসান(২৭), এম আজাদ(৫০), মো. হুমায়ন কবির ওরফে হালিম(৫৭), আ.ন.ম রফিকুল ইসলাম(৪৯), আল আমিন সরকার রাজ(২২), আ. বারেক ওরফে এবি বারী (৬১), আব্দুল আউয়াল(৪৬), মো. শাহাদাৎ হোসেন(৩০), মো. মিনহাজ মিঝি(৫৬), মো. কামরুজ্জামান(৪৫), মো. হাবিবুর রহমান (৩৫), মো. আয়নাল হক (৩৮), সঞ্জিত চন্ত্র সাহা (৩৪), মো. সামসুল আলম মজুমদার (৪৮), মেহেদী হাসান হাবিব(৩১), মো. ইউসুফ (৫৩), মো. হিরণ(১৯), মো. মামুনুর রশিদ (৩৪), মো. মাসুদুর রহমান জলিল ওরফে আ. জলিল (৫০), মো. মাকসুদুর রহমান ওরফে দিপু (৩৫), মো. রফিকুল ইসলাম (৬৪) এবং মো. মিজান (৩৫)।

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত