বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ভারতের স্বাধীনতা দিবসে বিজিবি-বিএসএফ এর মিষ্টি উপহার

আপডেট : ১৫ আগস্ট ২০২০, ০৮:২৩ পিএম

ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে দিনাজপুরের হিলি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) একে অপরকে মিষ্টি উপহার দিয়ে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছে।

শনিবার দুপুরে হিলি সীমান্তের চেকপোস্ট গেটের শূণ্যরেখায় ভারতের হিলি বিএসএফ ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর বালেরাও ও বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার ইলিয়াস মিয়া দুবাহিনীর পক্ষে মিষ্টি উপহার দিয়ে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান ও দুজনে কুশল বিনিময় করেন।

এ সময় সেখানে বিজিবির আইসিপি পোস্ট কমান্ডার নায়েব সুবেদার হেলাল উদ্দিনসহ দুই বাহিনীর নারী ও পুরুষ সদস্যরা উপস্থিত ছিলেন।

ভারতের হিলি বিএসএফের ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর বালেরাও সাংবাদিকদের জানান, ১৫ই আগস্ট, ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস। এ উপলক্ষ্যে বিএসএফের পক্ষ থেকে বিজিবিকে মিষ্টি উপহার দিয়ে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছি। বিভিন্ন উৎসবে সীমান্তে পাশাপাশি দায়িত্ব পালনরত দুই বাহিনীর পক্ষ থেকে আমরা একে অপরকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করে থাকি, যাতে করে আমাদের মাঝে যে সুসম্পর্ক রয়েছে সেটি যেন আরও মজবুত হয়।

বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার ইলিয়াস মিয়া জানান, আজ ভারতের স্বাধীনতা দিবসে আমাদের মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে বিএসএফ। আমরাও তাদের মিষ্টি উপহার দিয়ে তাদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছি।

সীমান্তে সৌহার্দ্য, সম্প্রতি ও ভ্রাতৃত্ববোধ বজায় রেখে বিজিবি ও বিএসএফ নিজ নিজ দায়িত্ব পালন করতে পারি এ জন্য আমরা বিভিন্ন জাতীয় ও ধর্মীয় উৎসবে একে অপরকে মিষ্টিসহ অন্যান্য সামগ্রী উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করে থাকি। বেশ কিছুদিন ধরেই হিলি সীমান্তে দুবাহিনীর মাঝে এ ধরনের রেওয়াজ চলে আসছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত