শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

কঠিন কিন্তু গৌরবময় যাত্রায় তারিককে শুভকামনা জামালের

আপডেট : ০২ নভেম্বর ২০২০, ১২:৩৭ এএম

ফিনল্যান্ডে জন্ম ও বেড়ে ওঠা। খেলেছেন দেশটির বয়সভিত্তিক দলেও। কিন্তু নাড়ির টানে বাংলাদেশে ছুটে এসেছেন ১৯ বছর বয়সী ডিফেন্ডার তারিক রায়হান কাজী। স্বপ্ন লাল-সবুজের জার্সি গায়ে তোলা। এ ক্ষেত্রে ডেনমার্ক প্রবাসী জামাল ভূঁইয়া তার কাছে বড় অনুপ্রেরণা। যিনি এখন বাংলাদেশ ফুটবলের পোস্টার বয়। সেই জামাল আগামীর যাত্রায় শুভ কামনা জানালেন তারিককে।

নেপালের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচের জন্য এখন প্রস্তুত হচ্ছে বাংলাদেশ। ১৩ ও ১৭ নভেম্বর হতে যাওয়া ম্যাচ দুটির প্রাথমিক দলেও রয়েছেন তারিক। ইংলিশ কোচ জেমি ডেকে মুগ্ধ করে এখন তার মূল স্কোয়াডে জায়গা করে নেওয়ার পালা।

তবে ডিফেন্ডার হওয়ায় তারিকের জন্য কাজটা কঠিন। কারণ দেশি ফুটবলারদের মধ্যেই সেখানে অনেক প্রতিদ্বন্দ্বিতা। ৭ বছর আগে ডেনমার্ক প্রবাসী জামাল ভূঁইয়া জাতীয় দলে জায়গা করে নিয়েছিলেন। এই মিডফিল্ডারকেও এ পর্যায়ে আসতে পাড়ি দিতে হয়েছে অনেক চড়াই-উতরাই।

তখনকার তুলনায় বাংলাদেশ দলে প্রতিদ্বন্দ্বিতাও বেড়েছে অনেক। তারিকের জন্য তাই কাজটা হবে আরো কঠিন। তবে গত মৌসুমেই বসুন্ধরা কিংসের হয়ে ঢাকার ফুটবলে অভিষেক হওয়া এই ফুটবলারকে শুভকামনা জানিয়ে রাখলেন জামাল।

রবিবার নিজের ভেরিফায়েড ফেইসবুক পেজে তারিকের সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন জামাল। অনুশীলনের ফাঁকে তোলা সেই ছবির ক্যাপশনে লিখেছেন, ‘বাংলাদেশ ফুটবল দলে তোমাকে স্বাগতম তারিক। কঠিন কিন্তু গৌরবময় যাত্রায় তোমার জন্য রইল শুভ কামনা।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত