মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সিংগাইরের জামশায় হাডুডু’র ফাইনাল অনুষ্ঠিত

আপডেট : ০১ অক্টোবর ২০২১, ০১:৫০ পিএম

‘ক্রীড়াই শক্তি ক্রীড়াই বল, মাদক ছেড়ে মাঠে চল’,  স্লোগানকে সামনে রেখে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জামশা ইউনিয়নের দক্ষিণ জামশা নতুন বাজার পরিচালনা কমিটি ও গ্রামবাসির আয়োজনে জামশা নতুন বাজার মাঠে বাংলাদেশের জাতীয় খেলা ও বাঙালির প্রাণের স্পন্দন হাডুডু’র ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার  (৩০ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে খেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন মানিকগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি মো. জাহাঙ্গীর আলম । অনুষ্ঠানে জামশা ইউপি চেয়ারম্যান মো. মিজানুর রহমান মিঠুর সভাপতিত্বে ও মো. আমজাদ হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা কৃষকলীগের সদস্য মো. রফিকুল ইসলাম। অন‍্যান‍্যদের মধ্যে বক্তব্য রাখেন শোল্লা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফজলুল হক ফজল ও জামশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল হাসেম খান।

উল্লেখ্য, এবার ৪টি দল এ হাডুডু খেলায় অংশগ্রহণ করে। এর মধ্যে থেকে ফাইনালের টিকিট নিশ্চিত করে দুধঘাটা একতা সংঘ ও বিলপল্লী একাদশ । ফাইনালে ৩-০ পয়েন্ট ব‍্যবধানে দুধঘাটা একতা সংঘ বিজয় লাভ করে। খেলা শেষে পুরষ্কার হিসেবে বিজয় দলের হাতে ফ্রিজ ও পরাজিত দলের হাতে টেলিভিশন তুলে দেন প্রধান অতিথি মো. রফিকুল ইসলাম।

হাডুডুর ফাইনাল প্রসঙ্গে জামশা নতুন বাজার কমিটির সভাপতি ও আয়োজক কমিটির প্রধান কাজী মো. ইসহাক বলেন, গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ও প্রাচীনতম এবং বাংলাদেশের  জাতীয় খেলা হাডুডু আজ বিলুপ্তির পথে। আমাদের এ আয়োজনের মধ্য দিয়ে খেলাটি নতুন করে মানুষের মাঝে পরিচিত হোক এবং আমাদের তরুণ প্রজন্ম খেলাটির চর্চা করুক, এই প্রত্যাশা করি। আগামী দিনগুলোতেও এ ধরনের আয়োজন অব‍্যাহত থাকবে বলেও তিনি জানান।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত