বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বার্সার প্রস্তাবে রাজি হননি আর্জেন্টাইন কোচ

আপডেট : ০১ অক্টোবর ২০২১, ০৪:১৩ পিএম

কোচ রোনাল্ড কোম্যানকে যেকোনো সময় বরখাস্ত করতে পারে বার্সেলোনা। আর তা ঘটতে পারে কাতালান জায়ান্টদের পরবর্তী ম্যাচের আগেই। স্প্যানিশ ফুটবল বিশেষজ্ঞ গুইলেন বালাগের বরাতে এমনটাই জানিয়েছে বিবিসি।

কোম্যান ক্যাম্প ন্যু ছাড়লে তবে কে হবেন তার স্থলাভিষিক্ত? বার্সার পরবর্তী প্রধান কোচের পদে বেশ কয়েক জনের নাম শোনা যাচ্ছে। সেই তালিকায় উপরের দিকে আছেন আন্দ্রে পিরলো, রবার্তো মার্তিনেজ ও জাভি হার্নান্দেজ।

তবে স্প্যানিশ ক্রীড়া মাধ্যম মার্কা জানিয়েছে, কোচ খুঁজতে বেরিয়ে পড়া বার্সাকে ‘না’ জানিয়ে দিয়েছেন মার্সেলো গালার্দো। কোম্যানের উত্তরসূরি হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন রিভার প্লেটের আর্জেন্টাইন কোচ।  

আরএসিওয়ান নামে আরেক মাধ্যম জানিয়েছে, ইতিমধ্যে দেওয়া বার্সার প্রস্তাব গ্রহণ করেননি গালার্দো। আর্জেন্টিনার সাবেক অ্যাটাকিং মিডফিল্ডার রিভার প্লেটের সঙ্গে আগেভাগে চুক্তি শেষ করতে চান না।

৪৫ বছর বয়সী কোচের সঙ্গে আর্জেন্টাইন ক্লাবটির চুক্তি আছে ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত। সেই চুক্তি শেষ হলেই ক্যাম্প ন্যুয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে গালার্দোর।

কিন্তু, তার আগেই যে বিশাল এক সমস্যায় মুখোমুখি কাতালান জায়ান্টরা। চ্যাম্পিয়নস লিগের দুই ম্যাচে টানা দুই হারে বাজে অবস্থা বার্সার।

তবে চলতি মৌসুমে কে বাঁচাতে পারে বার্সাকে? জাভিকে অনেক আগেই প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু কাতারিয়ান ক্লাব আল সাদের সঙ্গে সাবেক স্প্যানিশ মিডফিল্ডারও চুক্তি আগেভাগে শেষ করতে রাজি নন।

আর কোচ মার্তিনেজ বর্তমানে দায়িত্বে আছেন বেলজিয়ান জাতীয় দলের। এদিকে সামনে আন্তর্জাতিক বিরতি। এ সময় বেশ ব্যস্ত সময় যাবে মার্তিনেজের। যার অর্থ, বার্সায় যোগ দেওয়ার সম্ভাবনা নেই ৪৮ বছর বয়সী কোচের।

তালিকায় বাকি থাকছেন আন্দ্রে পিরলো্। জুভেন্টাস থেকে বরখাস্ত হওয়ার পর বর্তমানে চাকরিহীন জীবন কাটছে ইতালিয়ান ফুটবল কিংবদন্তি। তবে বার্সা এখনও তার ব্যাপারে ভেবেছে কিনা তা অনিশ্চিত।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত