বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

নারায়ণগঞ্জের ১৫ ইউনিয়নে নির্বাচনী হাওয়া

আপডেট : ০৩ অক্টোবর ২০২১, ১১:৪৪ পিএম

তফসিল ঘোষণার পর নারায়ণগঞ্জের ১৫ ইউপিতে বইছে নির্বাচনী হাওয়া। করোনাভাইরাস সংক্রমণ কমে আসায় আটকে থাকা স্থানীয় সরকারের সব পর্যায়ের নির্বাচনের তফসিল দেওয়া শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। এরই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জের ১৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

জানা গেছে, দ্বিতীয় ধাপে নারায়ণগঞ্জের ১৫টি ইউনিয়ন পরিষদে আগামী ১১ নভেম্বর এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এসব ইউনিয়নের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। এ ছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর ও ১১ নভেম্বর ভোট।

ইউনিয়ন পরিষদগুলো হলো- নারায়ণগঞ্জ সদর উপজেলার কাশীপুর, কুতুবপুর, আলীরটেক, বক্তাবলী, এনায়েতনগর, গোগনগর, বন্দরের মুছাপুর, ধামগড়, মদনপুর, কলাগাছিয়া, রূপগঞ্জের মুড়াপাড়া, গোয়াকান্দাইল, ভুলতা, কায়েতপাড়া ও ভোলাব।

এদিকে নির্বাচনী তাফসিল ঘোষণার পর থেকেই শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা। প্রচারণা শুরু করে দিয়েছেন প্রত্যেক ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও সম্ভাব্য প্রার্থীরা। সবাই অপেক্ষা করছেন দলের পক্ষ থেকে গ্রিন সিগন্যাল পাওয়ার।

জানা গেছে, গত ইউপি নির্বাচনে নারায়ণগঞ্জ সদর উপজেলার কাশীপুর, আলীরটেক, বক্তাবলী, এনায়েতনগর ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন। শুধু  গোগনগর ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচনে ভোট হয়। সেখানে নৌকার প্রার্থীকে পরাজিত করে চেয়ারম্যান হন জাতীয় পার্টির নওশের আলী। তিনি সম্প্রতি প্রয়াত হয়েছেন। এবার তার ভাই ফজর আলী নৌকা প্রতীক চাইছেন। একইসঙ্গে নৌকা প্রত্যাশী গতবারের পরাজিত প্রার্থী জসিমউদ্দিনও।

অপরদিকে, ২৯ বছর ধরে নির্বাচন না হওয়া ফতুল্লা ইউপিতে এবারও তফসিল ঘোষণা করেনি নির্বাচন কমিশন। ফলে হতাশ এই এলাকার ভোটাররা।

এদিকে বন্দর উপজেলার মুছাপুর, ধামগড়, মদনপুর ও কলাগাছিয়া ইউনিয়নে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। বাদ পড়েছে বন্দর ইউপি। গত নির্বাচনে এ চার ইউপির দুটিতে আওয়ামী লীগ ও দুটিতে জাতীয় পার্টি সমর্থিতরা জয়ী হয়।

এছাড়া রূপগঞ্জের মুড়াপাড়া, গোয়াকান্দাইল, ভুলতা, কায়েতপাড়া ও ভোলাব ইউনিয়ন পরিষদের নির্বাচনের জন্যও ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। তবে সবাই তাকিয়ে আছেন দলীয় সমর্থনের দিকে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত