রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যানবাহনের দীর্ঘ সারি

আপডেট : ০৪ অক্টোবর ২০২১, ০৪:০১ পিএম

বাংলাদেশের ব্যস্ততম ফেরি ঘাটের মধ্যে একটি রাজবাড়ী জেলার দৌলতদিয়া ঘাট ও মানিকগঞ্জের জেলার পাটুরিয়া ঘাট। আজ সকাল ৯ থেকে দুপুর ১টা পর্যন্ত দৌলতদিয়া ঘাট এলাকায় যানবাহনের চাপ দেখা গেছে।

সকালে থেকেই ঘাটে ঢাকামুখী যানবাহনসহ অন্যান্য জেলা মুখী যানবাহনের দীর্ঘ সারি দেখা গেছে।

দৌলতদিয়া ঘাট এলাকার জিরো পয়েন্ট (৩নং ফেরি ঘাট) থেকে গোয়ালন্দ ফিড মিল পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার পর্যন্ত যাত্রীবাহি বাস ও ট্রাকের দীর্ঘ সিরিয়াল রয়েছে। তবে ধারণা করা হচ্ছে বিকেলের পর এ চাপ আরো বাড়তে পারে।

বিআইডাব্লিউটিসি সূত্র জানিয়েছে, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল করছে ২০টির মধ্য ১৮। ২টি যান্ত্রিক ত্রুটির জন্য মেরামতের কাজ চলছে। শুক্রবার শনিবার ঘাট এলাকায় চাপ থাকলেও আজকে যানবাহনের অতিরিক্ত চাপ রয়েছে।

দীর্ঘ সিরিয়ালে আটকে থাকা ঢাকাগামী এক যাত্রী জুবায়ের হোসেন বলেন, সকাল ১০টায় ফরিদপুর থেকে রওনা হন ঢাকার উদ্যেশ্য করে কিন্তু প্রায় ৩ ঘন্টা হয়ে গেলেও এখনো ফেরি ঘাটে যেতে পারেনি। আরো কত দেরি হতে পারে তিনি যানেন না। স্ত্রী সন্তান নিয়ে নেমে লঞ্চে পার হবেন তাও পারছেন না।

বাংলাদেশ হ্যাচারি সামনে দায়িত্ব রত সার্জেন্ট আরিফুল হক বলেন, এই দীর্ঘ যানযট হবার কারন হয়ে হচ্ছে, গাড়ি বেশি আসছে , রোডস এন্ড হাইওয়ে আজকে রাস্তার সংস্কারের কাজ চালাচ্ছে এবং সাথে ফেরি সল্পতা তো আছেই। বেশ কিছুদিন যাবত ঘাট এলাকা যানযট মুক্ত ছিলো।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কার্যালয় (বিআইডাব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) শিহাব উদ্দিন বলেন, আজকে অতিরিক্ত যানবাহনে কারনে এ দীর্ঘ সিরিয়াল। বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৮টি ফেরি চলাচল করছে। আমরা যানবাহনের দীর্ঘ সিরিয়াল কমাতে কাজ করছি। আশা করি বিকেল নাগাদ এমন সিরিয়াল থাকবে না।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত