রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মৌসুমে চতুর্থবার মুখোমুখি বার্সেলোনা-রিয়াল

আপডেট : ১৯ মার্চ ২০২৩, ০৬:০৩ এএম

লা লিগায় রিয়াল মাদ্রিদের চেয়ে ৯ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষ আছে বার্সেলোনা। তবে আজ বাংলাদেশ সময় গভীর রাতে পয়েন্ট ব্যবধান কমানোর সুযোগ পাচ্ছে কার্লো আনচেলত্তির দল। লিগের ফিরতি লেগে আজ ক্যাম্প ন্যুতে ‘এল ক্লাসিকো’।

বিতর্কের মধ্য দিয়ে যাচ্ছে বার্সেলোনা। কাতালান ক্লাবটির বিরুদ্ধে রেফারিদের টাকা দেওয়ার অভিযোগ উঠেছে। সে অভিযোগের বিষয়ে কয়েকদিন আগে নিজেদের অবস্থান জানায় চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। বার্সেলোনা ও ক্লাবটির সাবেক দুই প্রেসিডেন্টের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া স্প্যানিশ প্রসিকিউটরদের সঙ্গে যোগ দেবে রিয়ালও। এমন পরিস্থিতিতে আজ লা লিগায় মুখোমুখি হচ্ছে দল দুটি।

অক্টোবরে লা লিগায় সান্তিয়াগো বার্নাব্যুতে হেরেছিল বার্সেলোনা ৩-১ এ। তবে জানুয়ারিতে রিয়াদে স্প্যানিশ সুপার কাপ ফাইনাল এবং ২ মার্চ কোপা দেল রে’র প্রথম সেমিফাইনালে রিয়ালের মাঠে জিতেছিল বার্সেলোনা। সব প্রতিযোগিতা মিলিয়ে বার্সা শেষ তিন ম্যাচ জিতেছে মাত্র এক গোলে। রিয়ালও শেষ তিন ম্যাচে অপরাজিত। তাদের সবশেষ হারটি বার্সার বিপক্ষেই কোপা দেল রেতে। তবে একটি তথ্যে স্বস্তি পেতে পারেন রিয়াল সমর্থকরা। লা লিগার লড়াইয়ে ২০১৮ এর অক্টোবরের পর থেকে বার্নাব্যুতে হারেনি রিয়াল মাদ্রিদ। রিয়াল ও বার্সেলোনা এর আগে প্রতিযোগিতামূলক ম্যাচে ২৫২ বার মুখোমুখি হয়েছে। ১০১টিতে জয় রিয়ালের, ৯৯ জয় বার্সার। ড্র হয় ৫২ ম্যাচ।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত