বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ঈদ বিশেষ ট্রেন না পেয়ে হতাশ রাজশাহীর মানুষ

আপডেট : ৩১ মার্চ ২০২৪, ০৩:১৫ এএম

ঈদুল ফিতরে যাত্রীদের বাড়তি চাপ সামলাতে সারা দেশে আট জোড়া ঈদ স্পেশাল ট্রেন চলাচলের ঘোষণা দিয়েছে বাংলাদেশ রেলওয়ে। কিন্তু মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী বিশেষ এই স্পেশাল ট্রেনের একটিও পাচ্ছে না রাজশাহীবাসী। শুধু রাজশাহীই নয়, বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের আওতাধীন খুলনাও পায়নি বিশেষ ট্রেন। শুধুমাত্র জয়দেবপুর-পার্বতীপুর রুটে ঈদের আগের তিন দিন এবং ঈদের পরের দিন থেকে তিন দিন একটি লোকাল ট্রেন চলাচল করবে। গতকাল শনিবার সকালে বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে রেলওয়ের এমন সিদ্ধান্তে চরম ক্ষোভ প্রকাশ করেছেন রাজশাহীর সামাজিক ও নাগরিক সমাজের প্রতিনিধিরা। উত্তরাঞ্চলের সঙ্গে বারবার এমন বৈষম্যের নিন্দা জানিয়ে অবিলম্বে বিশেষ ট্রেন দেওয়ার দাবি তাদের। এ বিষয়ে জানতে সামাজিক সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান বলেন, রেলওয়ের উচিত ছিল একটি হলেও ঈদ স্পেশাল ট্রেন সংযোগ করা। কিন্তু তারা এটি করেনি। বরাবরই এই অঞ্চলের মানুষের সঙ্গে তারা বৈষম্য করে আসছে। এটি কেন হচ্ছে তার সুষ্ঠু তদন্ত করা দরকার।

রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা বলেন, এটা নিয়ে আমি মন্ত্রণালয়ে কথা বলেছি। রাজশাহীতে একটি ঈদ স্পেশাল ট্রেন দেওয়ার জন্য বলেছি। দেখা যাক তারা কী করে। তবে, ট্রেন যুক্ত হোক বা না হোক ঈদ যাত্রীদের সুবিধার্থে এখানে অন্তত কিছু কোচ যোগ করা হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত