রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সিটি আর্সেনালের ড্রয়ে শীর্ষে লিভারপুল

আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ১২:৩৯ পিএম

ইংলিশ প্রিমিয়ার লিগে কেটেছে জমজমাট এক রাত। শিরোপা দৌড়ে থাকা তিন ক্লাব- লিভারপুল, ম্যানসিটি ও আর্সেনাল নামে মাঠে। অ্যানফিল্ডে ব্রাইটনকে ২-১ গোলে হারিয়ে রাতটা নিজেদের করে নেয় লিভারপুল। পয়েন্ট তালিকার শীর্ষে ওঠা লিভারপুলের জন্য সমীকরণ আরও সহজ হয়ে যায় ইতিহাদে শিরোপা লড়াইয়ের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আর্সেনালের সঙ্গে ম্যানচেস্টার সিটি গোলশূন্য ড্র করায়।

ফিফা উইন্ডোর বিরতির আগে গত রাউন্ডে ম্যানচেস্টার সিটির সঙ্গে ১-১ ড্র করেছিল লিভারপুল। এই ম্যাচ দিয়ে প্রিমিয়ার লিগে জয়ে ফিরল অলরেডরা। লিগে টানা ২৩ ম্যাচ অপরাজিত রইল সিটিজেনরা। আট ম্যাচ পর গানারদের জয়রথ থামল এ ড্রয়ে। আর্সেনাল নেমে এসেছে টেবিলের দুই নম্বরে, তাদের পয়েন্ট ৬৫। ২০২১ সালের পর নিজেদের মাঠে জাল খুঁজে পেতে ব্যর্থ হওয়া সিটি ৬৪ পয়েন্ট নিয়ে আছে তিনে। আর ৬৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ইয়ুর্গেন ক্লপের দল।  

অ্যানফিল্ডে ম্যাচ শুরুর দুই মিনিটেই পিছিয়ে পড়েছিল লিভারপুল। ব্রাইটনকে এগিয়ে দেন ওয়েলব্যাক। লিভারপুলের হয়ে ম্যাচের ২৭তম মিনিটে সমতা টানেন লুইস দিয়াজ। ৬৫তম মিনিটে ব্যবধান বাড়ান মোহামেদ সালাহ। এবারের মৌসুমে লিগে এটি সালাহর ১৬তম গোল। সালাহর জয়সূচক গোলে টেবিলের শীর্ষে থেকেই সপ্তাহ শেষ করতে যাচ্ছে লিভারপুল।