শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সাভারে তেলের ট্যাংকার উল্টে ৫ গাড়িতে আগুন, নিহত ২

আপডেট : ০২ এপ্রিল ২০২৪, ১২:০৯ পিএম

সাভারের হেমায়েতপুরে তেলের ট্যাংকার উল্টে লাগা আগুনে চারটি ট্রাক ও একটি প্রাইভেট কার পুড়ে গেছে। এসময় ঘটনাস্থলে একজন, হাসপাতালে নেওয়ার পর একজনসহ মোট দুজন নিহত ও সাতজন দগ্ধ হন। এঘটনায় ঢাকা-আরিচা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

আজ মঙ্গলবার (০২ এপ্রিল) ভোর ৫টা ৩৫ মিনিটের দিকে ঢাকা-আরিচা মহাসড়কের জোড়পুলের সামনে এ দুর্ঘটনা ঘটে। দগ্ধদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

ঘটনাস্থলে মারা যাওয়া ব্যক্তির নাম ইকবাল, তার বাড়ি যশোরের চৌগাছা। আর বার্নে নেওয়ার পর মারা যান নজরুল ইসলাম (৪৫), তার বাড়ি ময়মনসিংহ। দগ্ধরা হলেন আ. সালাম (৩৫), মিলন মোল্লা (২০), আল আমিন (৩০), নিরাঞ্জন (৪৫), মিম (১০) ও বাকি দুজনের নাম জানা যায়নি।

দগ্ধ প্রাইভেট কারচালক আ. সালাম জানান, তিনি হেমায়েতপুরে সিএনজি পাম্প থেকে গ্যাস নিয়ে ঢাকার দিকে ফিরছিলেন। তবে হেমায়েতপুর জোড়পুল এলাকায় একটি তেলের ট্যাংকার দুর্ঘটনায় রাস্তার ওপর উল্টে ছিল। সেটির কারণে পাশ দিয়ে অন্যসব গাড়ি ধীরগতিতে পার হচ্ছিল। আর রাস্তায় ওই ট্যাংকার থেকে তেল গড়িয়ে পড়ছিল। তখন হঠাৎ সেখানে আগুন ধরে যায়। এতে ট্যাংকারের আশপাশে থাকা অনেকগুলো গাড়িতে আগুন ধরে যায়।

তিনি আরও জানান, তার প্রাইভেট কারে কোনো যাত্রী ছিল না। যখন প্রাইভেট কারটিতে আগুন ধরে যায় তখন তিনি দৌড়ে গাড়ি থেকে বেরিয়ে যান। তবে এর আগেই তার মাথার একপাশে ও পায়ে পুড়ে যায়।

দগ্ধ মিলন মোল্লা (২০) নামে এক যুবকের স্ত্রী জান্নাতি জানান, তার স্বামী সিমেন্ট বহনকারী গাড়ির লেবার। ভোরে ওই গাড়িতে করে কাজে যাচ্ছিলেন। এঘটনায় তাদের ওই গাড়িতে আগুন লেগে গেলে সে দগ্ধ হয়।

বার্ন ইনস্টিটিউটের চিকিৎসকরা জানান, হেমায়েতপুরের আগুনের ঘটনায় আটজনকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এদের মধ্যে একজন মারা গেছেন। বাকি সাতজনকে ভর্তি করা হয়েছে।

সাভার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নুরুল ইসলাম বলেন, 'আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে মহাসড়কে যান চলাচল বন্ধ। এঘটনায় ঘটনাস্থলে নিহত ব্যক্তির পূর্ণাঙ্গ পরিচয় এখনো মেলেনি। দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা গুরুতর।'

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত