সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

হরতালে নিহত কর্মীর পরিবারের পাশে বিএনপি

আপডেট : ০২ এপ্রিল ২০২৪, ০৭:২৬ পিএম

কিশোরগঞ্জের ভৈরবে বিরোধী দলের হরতাল-অবরোধ চলাকালে পুলিশের ছোঁড়া কাঁদানে গ্যাসে শ্বাসরোধ হয়ে নিহত বিএনপিকর্মী আশিক মিয়ার পরিবারকে আর্থিক অনুদান দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

আজ মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলম এই অনুদানের টাকা নিহতের পরিবারের হাতে পৌঁছে দেন।

এ সময় তিনি তাঁর ব্যক্তিগত পক্ষ থেকে ২০ হাজার টাকা এবং প্রতিমাসে ৫ হাজার টাকা করে দিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেন। এ ছাড়া ছেলে-মেয়েদের পড়াশোনাসহ যেকোনো বিষয়ে আর্থিক সহায়তার কথাও জানান।

এ সময় তিনি পরিবারের সদস্যদের বলেন, ঘটনার পর পর তিনিসহ ভৈরবের শীর্ষ নেতারা জেলে চলে যাওয়ায় তাদের খোঁজ-খবর নেওয়া সম্ভব হয়ে ওঠেনি। দীর্ঘ কয়েক মাস পর জেল থেকে মুক্ত হয়েই তিনি তাদের কাছে ছুটে এসেছেন। এখন থেকে তিনি ও তার দলের নেতাকর্মীরা নিয়মিত যোগাযোগ রক্ষা করে যাবেন।

পরে তিনি উপস্থিত নেতাকর্মী ও সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আমি এবং ডামি মার্কা নির্বাচন করতে গিয়ে শেখ হাসিনা সরকার সারা দেশে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের হাজারও নেতাকর্মীদের হত্যা করেছেন। আরও কতো মানুষ হত্যা করলে শেখ হাসিনা তৃপ্ত হবেন, জানি না। হত্যা, জেল-জুলুম, নির্যাতন, মামলা-হামলা করেও আমাদের প্রতিরোধ করতে পারবে না এই ফ্যাসিস্ট সরকার। যতদিন দেশের মানুষের ভোটের অধিকার, মতের অধিকার এবং স্বাধীনতা-স্বার্বভৌম ফিরিয়ে না দেওয়া হবে, ততদিন আমাদের লড়াই-সংগ্রাম অব্যাহত থাকবে।

এ সময় তিনি নেতাকর্মীদের অতীতের মতো আগামী দিনেও ঐক্যবদ্ধ থেকে লড়াই-সংগ্রামে অংশ নেওয়ার আহ্বান জানান।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত