শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বেতন-বোনাসের দাবিতে ঝালকাঠি সদর হাসপাতালের কর্মচারীদের মানববন্ধন

আপডেট : ০২ এপ্রিল ২০২৪, ০৮:০২ পিএম

ঝালকাঠি সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শামীম আহম্মেদের অপসারণ ও বেতন-ভাতার দাবিতে মানববন্ধন করেছে কর্মচারীরা। মঙ্গলবার (২ এপ্রিল) সকালে হাসপাতালের প্রধান ফটকের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন করেন হাসপাতালের কর্মচারীরা।

মানববন্ধন চলাকালে তত্ত্বাবধায়কের বিরুদ্ধে চিকিৎসক ও কর্মচারীদের করা অভিযোগের বিভাগীয় তদন্ত চলছিলো। এ সময় হাসপাতালের তত্ত্বাবধায়ক শামিম আহম্মেদও উপস্থিত ছিলেন। এদিকে ঘণ্টাব্যাপী কর্মবিরতির ফলে হাসপাতালের সকল সেবা বন্ধ হয়ে যায়। এতে দুর্ভোগে পড়েন হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা।

কর্মচারীরা জানান, তত্ত্বাবধায়ক ডা. শামীম আহম্মেদ সদর হাসপাতালে যোগদানের পরেই নানা অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়েন। এদিকে গত ১০ রমজানের পর হাসপাতালের কর্মকর্তা, চিকিৎসক ও নার্সদের বেতন-বোনাস প্রদান করা হয়েছে। কিন্তু তত্ত্বাবধায়ক ইচ্ছে করে ৪৯ জন কর্মচারীর বেতন-বোনাস এখনো অনলাইনে দাখিল করেনি। এতে করে ঈদের আগে বেতন ভাতা পাবেননা কর্মচারীরা। তারা দ্রুততম সময়ের মধ্যে তত্ত্বাবধায়কের অপসারণ ও  বেতন বোনাস প্রদানের দাবি জানিছেন। অন্যথায় লাগাতার কর্মসূচি দেওয়ার হুশিয়ারি দিয়েছেন তারা।

এদিকে তত্ত্বাবধায়কের অনিয়ম ও দূুর্নীতির বিষয়ে সদর হাসপাতালের চিকিৎসক ও কর্মচারীদের দেয়া অভিযোগের ভিত্তিতে  বরিশাল বিভাগীয় (স্বাস্থ্য) কার্যালয়ের উপ-পরিচালক ডা. মোহাম্মদ লোকমান হাকিমকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত