বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

‘জানি আমি গোল করতে পারি’, ভিলাকে বিধ্বস্ত করে ফোডেন

আপডেট : ০৪ এপ্রিল ২০২৪, ০৫:১৮ পিএম

ফিল ফোডেনের দুর্দান্ত হ্যাটট্রিকে অ্যাস্টন ভিলাকে ৪-১ গোলে বিধ্বস্ত করে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার আশা অনেকটাই বাঁচিয়ে রেখেছে ম্যানচেস্টার সিটি। শুরুতে পিছিয়ে যাওয়া ভিলা কয়েক মুহূর্ত পরেই ফিরেছিল সমতায়। তবে ফোডেনের তাণ্ডবে শেষ রক্ষা হয়নি তাদের। হারতে হয়েছে বড় ব্যবধানে।

বুধবার ঘরের মাঠ ইতিহাদে খেলার ১১ মিনিটেই রদ্রির গোলে এগিয়ে যায় সিটি। জেরেমি ডকুর দেওয়া ক্রস থেকে পায়ে জড়িয়ে বল জালে জড়ান তিনি। তাতে এগিয়ে যায় পেপ গার্দিওয়ালার দল। কিন্তু সেই এগিয়ে যাওয়া দীর্ঘস্থায়ী হয়নি। ৯ মিনিট পরই ২০ বছর বয়সী জন দুরানের আড়াআড়ি শট থেকে দূরপাল্লার গোলে স্বাগতিক দর্শকদের চুপ করিয়ে দেয়।

তারপর সমতা নিয়েই কাটে কিছুক্ষণ। প্রথমার্ধে যোগ করা সময়ের ১ মিনিটেই গোলের দেখা পেয়ে যান ফিল ফোডেন। দুর্দান্ত এক ফ্রি কিক শট থেকে তিনি ভিলার জালে জড়ান বল। ৬২ মিনিটে রদ্রির ভিলার ডিফেন্সকে কাটিয়ে ফোডেনের পায়ে দেন। তারপরই জড়ান ভিলার জালে। ৭ মিনিট পর নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন ফোডেন।

সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে সিটির হয়ে এটি ফোডেনের ২১তম গোল। ম্যাচ শেষে টিএনটি স্পোর্টসেক ফোডেন বলেন, ‘আমি এখন আমার ফুটবলকে ভালোবাসি। আমি শুধু মুখে হাসি নিয়ে খেলছি। দলকে সাহায্য করার চেষ্টা করছি। কারণ জানি আমি গোল করতে পারি। আমি মনে করি আজ তা প্রমাণ করতে পেরেছি। তাই আমি আনন্দিত।

রদ্রি বলেন, ‘শীর্ষে থাকা দলগুলোর মুখোমুখি হওয়ার জন্য এই মৌসুমে আমরা লড়াই করছি। অ্যাস্টন ভিলাকে ৪-১ গোলে হারানো সহজ ছিল না কিন্তু আমরা তা করেছি। আমরা সেখানে আছি, আমরা জানতাম যে আমাদের হোমওয়ার্ক করতে হবে। আমরা এটা করেছি এবং এখন আমরা পরের ম্যাচে মনোযোগ দিচ্ছি।’

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত