রবিবার, ২৬ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

মোশাররফ করিমের ‘ফুল মেন্টাল জামাই’

আপডেট : ১৩ এপ্রিল ২০২৪, ০৫:৪৫ পিএম

সকাল আহমেদ’র পরিচালনায় নাটক ‘ফুল মেন্টাল জামাই’ বাংলাভিশনে প্রচার হবে ঈদের ৪র্থ দিন রাত ০৭টা ৪৫মিনিটে। নাটকে অভিনয় করেছেন মোশাররফ করিম, তানিয়া বৃষ্টি ও আরো অনেকে।

নাটকের গল্পে দেখা যায়, দুবাই গিয়ে সম্পূর্ণ ফক্কর হয়ে দেশে ফিরেছে বক্কর। গঞ্জের লোহা লক্কর ও ভাঙ্গারি ব্যবসা ছেড়ে অধিক লাভের আশায় সে দুবাই গিয়েছিল। ভাঙ্গারীর ব্যবসার কারণে তার জন্য অধিকাংশ সম্বন্ধই আসতো ভাঙাচোরা। কোনো মেয়ের চাপা ভাঙ্গা নয়তো কারো মাজা ভাঙ্গা। দুবাইয়ের যাত্রী শুনে একদিন তার কপালে নাহারের মতো সুন্দরী পাত্রী জুটলো।

জটিলপুরের কুটিল সুদ ব্যবসায়ী আনসার আলী দুবাইয়ের পাত্র শুনে তখন সবে মাত্র এসএসসি পাশ করা তাহার কন্যা নাহারকে বক্করের কাছে সপে দিলেন। আর তা শুনে গাত্রদাহ শুরু হয়েছিলো নাহারের প্রেমে বিভোর পান দোকানি জানে আলম আর লেডিস কারিগর বডি ফিটিং মিজানের। 

কিন্তু তাদের দুজনের হৃদয় খানখান করে নাহার যেদিন বক্করের হাত ধরে চলে যায়, সেদিন থেকেই জানে আলম তার বুকের বা পাশে এক বিশেষ ধরনের ব্যথার মলম লাগায়। আর বডি ফিটিং মিজান কয়েকবার তার নিজের জান দিতে গিয়া ব্যর্থ হয়ে এখন দোতারা নিয়ে বিচ্ছেদের গান গায়। এদিকে দুবাই থাকতেই বাড়ির আশপাশে দুই বেগানা পুরুষের চক্কর খাওয়ার কথা মায়ের মারফত শুনে বক্করের চক্কর শুরু। কারণ বিয়ে করে বউ ফেলে এভাবে চলে আসা একটা রিস্কের ব্যাপার।

কিন্তু ভিডিও কলে নাহারের গদ-গদ পাহাড় সমান ভালোবাসা দেখে সে কিছুটা নিশ্চিন্তে ছিলো। যাইহোক দেশে ফিরে সে কোনোভাবেই নাহারকে বুঝতে দেয় না যে সে এখন নিঃস্ব। সে হাবেভাবে ভীষণ হ্যাডাম নিয়ে চলে। কারণ কথায় আছে অভাব আসলে ভালোবাসা জনালা দিয়ে পালায় আর এতো মেয়ে মানুষের স্বভাব। এমনই এক দম্পতির পারিবারিক ভালোবাসার কাহিনী নিয়ে এগিয়েছে নাটকটির গল্প। আর গল্পের বাকি অংশটুকু জানতে চোখ রাখতে হবে নাটকটির শেষ পর্যন্ত।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত