শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

তিন মাসের মধ্যে সর্বোচ্চ ৩৪ ডেঙ্গু রোগী হাসপাতালে

আপডেট : ১৬ এপ্রিল ২০২৪, ০৫:৪০ এএম

দেশে গত তিন মাসের মধ্যে সর্বোচ্চ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তির রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় (গতকাল সোমবার সকাল ৮টা পর্যন্ত) দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৩৪ জন। এর আগে এক দিনে এর চেয়ে বেশি রোগী ভর্তি হয়েছিল গত ১৪ জানুয়ারি ৩৮ জন। সেদিন অবশ্য ডেঙ্গুতে দুজনের মৃত্যু হয়। কিন্তু গত ২৪ ঘণ্টায় কেউ মারা যায়নি।

নতুন রোগীদের মধ্যে আটজন ভর্তি হয়েছে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকার হাসপাতালে। বাকিদের মধ্যে ১৪ জন চট্টগ্রাম বিভাগে, সাতজন ঢাকা বিভাগে, তিনজন ময়মনসিংহ ও দুজন খুলনা বিভাগের হাসপাতালে ভর্তি হয়েছে। নতুন রোগীদের ১৩ জন নারী ও ২১ জন পুরুষ।

এ নিয়ে এ বছর এখন পর্যন্ত ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়াল ১ হাজার ৮৬৫ জন।

চলতি এপ্রিল মাসে এখন পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছে ১৬০ ও মারা গেছে একজন। এখন পর্যন্ত বছরের সর্বোচ্চ রোগী জানুয়ারিতে, ১ হাজার ৫৫ জন ও সে মাসে মৃত্যুও সর্বোচ্চ ১৪ জন। ফেব্রুয়ারি মাসে রোগী ছিল ৩৩৯ জন ও মারা যায় ৩ জন, মার্চে রোগী ছিল ৩১১ জন ও মারা যায় ৫ জন।

১০ দিনের মধ্যে সর্বোচ্চ করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় ২৩০টি নমুনা পরীক্ষা করে ১১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। পরীক্ষা অনুপাতে রোগী শনাক্তের হার ছিল ৪ দশমিক ৭৮ শতাংশ। এ হার গত ১০ দিনের মধ্যে সর্বোচ্চ। এর আগে এর চেয়ে বেশি শনাক্তের হার ছিল ৫ এপ্রিল, ৫ দশমিক ১৯ শতাংশ। এ নিয়ে এ মাসে গত ১৫ দিনে ২২০ জন করোনা রোগী শনাক্ত হলো। এ সময়ে কেউ মারা যায়নি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত