শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

চেয়ারম্যান প্রার্থী অপহরণকান্ডে আরেক প্রার্থীকে ইসির শোকজ

আপডেট : ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪০ এএম

নাটোরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেনকে অপহরণের ঘটনায় আরেক প্রার্থী লুৎফুল হাবীব রুবেলকে কারণ দর্শানোর নোটিস দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল বৃহস্পতিবার ইসির উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত নোটিসে তাকে আগামী সোমবার কমিশনে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এর আগে গতকাল চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেনের ছেলে মুনায়েম ইসিতে উপস্থিত হয়ে তার বাবাকে অপহরণ ও মারধরের বিচার চেয়ে আলোচিত প্রার্থী লুৎফুল হাবীব রুবেলের প্রার্থিতা বাতিল করার দাবি জানিয়েছেন।

নোটিসে বলা হয়, ‘নাটোরে ৫ ঘণ্টার ব্যবধানে সম্ভাব্য প্রার্থী ও তার ভাইসহ তিনজনকে অপহরণ’ শিরোনামে সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হতে ইচ্ছুক দেলোয়ার হোসেন ও তার ভাইসহ তিনজনকে অপহরণের সংবাদ প্রকাশিত হয়। ইতিমধ্যে এ বিষয়ে স্থানীয় প্রশাসন এবং গোয়েন্দা সংস্থা থেকে প্রতিবেদন পাওয়া গেছে। এ ছাড়া সব জাতীয় দৈনিক পত্রিকা ও সামাজিক যোগাযোগমাধ্যমে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এ ঘটনার প্রাথমিক সত্যতা প্রমাণিত হয়েছে। এরূপ ঘটনার জন্য কেন আপনার প্রার্থিতা বাতিল অথবা আপনার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না, সে বিষয়ে লিখিত জবাবসহ নির্বাচন কমিশনে ২২ এপ্রিল বিকেল ৪টা ১০ মিনিটের মধ্যে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে। কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী আপনাকে উল্লিখিত তারিখ ও সময়ে ইসিতে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

গত সোমবার উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বিকেলে নাটোর জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের সামনে থেকে কয়েকজন যুবক দেলোয়ার হোসেনকে অপহরণ এবং মারধর করে মুমূর্ষু অবস্থায় তার বাড়ির সামনে ফেলে যায়। ওই ঘটনায় মামলা করেন দেলোয়ারের ভাই মজিবুর রহমান। ঘটনার সিসিটিভি ফুটেজ দেখে কয়েকজনের পরিচয় শনাক্ত করা হয়। দেলোয়ার বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত