বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

প্রত্যাবর্তনের ম্যাচে বলই পেলেন না আমির, ম্যাচ ভেসে গেল বৃষ্টিতে

আপডেট : ১৯ এপ্রিল ২০২৪, ১১:২৩ এএম

খেলাটা পাকিস্তান-নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ বলে নয়। সবার নজর ছিল মোহাম্মদ আমিরের দিকে। আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের ম্যাচটা মোহাম্মদ আমির কেমন করেন, সেটাই দেখতে চেয়েছিলেন সবাই। কিন্তু প্রায় সাড়ে ৪ বছর পর অবসর ভেঙে ফেরার ম্যাচে বলই হাতে পেলেন না পাকিস্তানের পেসার। রাওয়ালপিন্ডির ম্যাচটি যে ভেসে গেছে বৃষ্টিতে।

ম্যাচ শুরুর আগেই নামে বৃষ্টি। সেই বৃষ্টি থামার পর আম্পায়াররা ম্যাচ শুরু করার সিদ্ধান্ত নেন। তবে ওভার কেটে ২০ ওভারের ম্যাচ নামিয়ে আনা হয় ৫ ওভারে। টসে হেরে ফিল্ডিংয়ে নামা পাকিস্তানের পক্ষে শাহিন আফ্রিদি মাত্র দুটি বল করতে পেরেছেন।

আফ্রিদি ২ বল করার পরই নামে বৃষ্টি। প্রথম বলে দুটি লেগ বাই রান পায় নিউজিল্যান্ড। আফ্রিদির দ্বিতীয় বলে আফ্রিদির বলে বোল্ড হয়ে যান নিউজিল্যান্ডের অভিষিক্ত ব্যাটসম্যান টিম রবিনসন। পাকিস্তানের খেলোয়াড়েরা যখন উইকেট উদ্‌যাপন করছিলেন, তখনই আবার নামে বৃষ্টি। সেই বৃষ্টির পর আর খেলা শুরু হয়নি। আম্পায়াররা ম্যাচ বন্ধ ঘোষণা করেন।

২০২০ সালের ডিসেম্বরের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া আমিরের তাই ফেরার ম্যাচে আর বোলিং করা হলো না। এ ম্যাচ দিয়ে পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি অভিষেক হয় ব্যাটসম্যান উসমান খান, স্পিনার আবরার আহমেদ ও অলরাউন্ডার মোহাম্মদ ইরফান খানের। তাদেরও ফিল্ডিং ছাড়া আর কিছু করা হয়নি।

রাওয়ালপিন্ডিতে সিরিজের পরের দুই ম্যাচ ২০ ও ২১ এপ্রিল। লাহোরে সিরিজের শেষ দুই ম্যাচ হবে ২৫ ও ২৭ এপ্রিল। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত