বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

জুতার নিচে কৌশলে লুকিয়ে রাখা ১২ স্বর্ণের বার উদ্ধার

আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৯ পিএম

খুলনায় ১২টি স্বর্ণের বারসহ মাসুম বিল্লাহ (২৮) নামে পাচারকারী চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শনিবার (২০ এপ্রিল) দুপুরে খুলনা মহানগরীর জিরো পয়েন্ট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মাসুম বিল্লাহ সাতক্ষীরার দেবহাটা উপজেলার শাকড়া গ্রামের বাসিন্দা। উদ্ধারকৃত ১২টি স্বর্ণের বারের ওজন ১১৬ গ্রাম। যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ২০ লাখ টাকা।

খুলনা মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (দক্ষিণ) মোহাম্মদ তাজুল ইসলাম জানান, ভারতে পাচারের উদ্দেশে ঢাকা থেকে ১২টি স্বর্ণের বার বাসে করে সাতক্ষীরায় নিয়ে যাওয়া হচ্ছে—এমন সংবাদের ভিত্তিতে জিরো পয়েন্ট এলাকায় টুঙ্গিপাড়া এক্সপ্রেসের একটি বাস থামিয়ে তল্লাশি করা হয়। একপর্যায়ে ওই বাসের যাত্রী মাসুম বিল্লাহর জুতার নিচে কৌশলে লুকিয়ে রাখা স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়। ১২টি স্বর্ণের বারের ওজন ১১৬ গ্রাম। যার আনুমানিক মূল্য ১ কোটি ২০ লাখ টাকা।

তিনি বলেন, স্বর্ণ পাচারকারীরা দীর্ঘদিন ধরে ঢাকা-খুলনা-সাতক্ষীরা রুটটি ব্যবহার করে আসছে। ইতিমধ্যে দুই-তিনটি চালান আটক করা হয়েছে। এই স্বর্ণ পাচারের সঙ্গে কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় নগরীর লবণচরা থানায় মামলা দায়ের করা হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত