সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বগুড়া নিউ মার্কেটে স্বর্ণের দোকানে কোটি টাকার গহনা চুরি

আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৯ পিএম

বগুড়া শহরের নিউ মার্কেটে স্বর্ণের দোকানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। শুক্রবার রাতের কোনও এক সময় আল তৌফিক জুয়েলার্সে এ ঘটনা ঘটে। খবর পেয়ে সদর থানা পুলিশ ও বাংলাদেশ জুয়েলার্স মালিক সমিতির (বাজুস) নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

দোকানের তালা কেটে এ চুরির ঘটনায় প্রায় ১২০ ভরি স্বর্ণ চুরি হয়েছে বলে দাবি করেছে জুয়েলার্সের মালিক পক্ষ। এতে তাদের কোটি টাকারও বেশি গহনা চুরি হয়েছে বলে তারা জানান।

জুয়েলার্সের মালিক কামরুল হোসেন বলেন, সকাল ১০টা ২০ মিনিটে ম্যানেজার ফোন দিয়ে জানান দোকানের তালা ভাঙা ও দোকান খোলা। এ ছাড়া ছোট একটি স্বর্ণের জিনিসও পড়ে ছিল বাইরে। খবর পেয়ে দোকানে এসে মার্কেটের মালিক সমিতি ও বাজুস সেক্রেটারিকে সঙ্গে নিয়ে পুলিশকে অবহিত করি। পরে থানা থেকে পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তিনি আরও বলেন, তাদের দোকানে সিসিটিভি ক্যামেরা থাকলেও রাতে বিদ্যুতের লাইন বন্ধ থাকায় সিসি ক্যামেরাও বন্ধ ছিল।

জুয়েলার্সের ম্যানেজার ধলু মিয়া বলেন, রাতে দোকানের ডিসপ্লেতে যে সোনার জিনিসপত্র রাখা ছিল তা সব নিয়ে গেছে চোরেরা। দোকানে শুধু সিন্দুকে যে সোনা ছিল সেটাই রয়েছে।

বগুড়া নিউ মার্কেটের ব্যবসায়ী সমিতির সেক্রেটারি শামীম সরকার বলেন, মার্কেটে সাড়ে চার শর বেশি দোকান থাকলেও রাতে নৈশ্যপ্রহরী মাত্র তিনজন। ৫ থেকে ৬ তলা পর্যন্ত এই মার্কেটে সিকিউরিটি আরও বাড়ানো দরকার বলে তিনি মনে করেন।

বাংলাদেশ জুয়েলার্স মালিক সমিতি বগুড়ার সাধারণ সম্পাদক ফিরোজ আহম্মেদ বাবু বলেন, ইতিপূর্বে সব স্বর্ণের দোকানে নিরাপত্তা বাড়ানোর জন্য জানিয়েছি। এ ঘটনায় আমরা খুবই মর্মাহত। দ্রুত চুরির ঘটনা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি।

বগুড়া সদর থানা ওসি (তদন্ত) শাহীনুজ্জামান বলেন, নিউ মার্কেটে জুয়েলার্সে চুরির ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত চলছে। এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত