বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

দুই দলের আপত্তিতে রবিবার হচ্ছে না প্লে-অফ

আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ১০:০৭ পিএম

আবাহনী ও মেরিনার্সের সমান ৩৭ পয়েন্ট হওয়ায় রবিবার প্রিমিয়ার ডিভিশন হকি লিগের শিরোপা নির্ধারণী প্লে-অফ ম্যাচের দিন ধার্য করেছিল বাংলাদেশ হকি ফেডারেশন। তবে আজ শনিবার দুটি দলই চিঠি দিয়ে রবিবার ম্যাচ খেলতে অপারগতা প্রকাশ করেছে। দুই দলের বেশ ক'জন খেলোয়াড় রবিবার খেলতে পারবেন না বলেই তারা চিঠি দিয়ে প্লে-অফ পেছানোর আবেদন করেছে।

সন্ধ্যায় হকি ফেডারেশনে দুই দলের আবেদন নিয়ে সভায় বসেছিল লিগ কমিটি। তাদের আবেদন গৃহীতও হয়েছে সভায়। তবে পরে করে প্লে-অফ ম্যাচ আয়োজিত হবে কিংবা সেই ম্যাচ আয়োজন না করে দু'দলকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে কীনা, সেই সিদ্ধান্ত ফেডারেশনের নির্বাহী কমিটির ওপর ছেড়েছে লিগ কমিটি।

শুক্রবার হকি মাঠে ছিল এক পাগলাটে রাত। সুপার লিগের শেষ ম্যাচটি ছিল দুই চির প্রতিদ্বন্দ্বী আবাহনী ও মোহামেডানের মধ্যে। সেই ম্যাচটা জিতলে মোহামেডান চ্যাম্পিয়ন হয়ে যেতো। ৪৩ মিনিট পর্যন্ত সাদা-কালোরা ৩-২ গোলে এগিয়েও ছিল।

এরপরই একটা মাড়ামাড়ি ঘটনাকে কেন্দ্র করে বন্ধ হয়ে যায় খেলা। ভিনদেশি আম্পায়াররা রেফারেল দেখে দু'দলের বেশ ক'জন খেলোয়াড়কে নানারকম শাস্তি দেন। মোহামেডানের দু'জন ও আবাহনীর একজন খেলোয়াড়কে দেখানো হয় লালকার্ড। এ ছাড়া দুই দলের একজন করে খেলোয়াড়কে দেখানো হয় হলুদ কার্ড। এই অবস্থায় ম্যাচ খেলতে অস্বীকৃতি জানায় মোহামেডান। তাই বাইলজ অনুযায়ী নির্দিষ্ট সময়ের পর আম্পায়াররা রিফিউজড টু প্লে ধরে আবাহনীকে ৫-০ গোলে বিজয়ী ঘোষণা করে মাঠ ছাড়ে।

সুবাদে আবাহনী ও শুকবার দিনের প্রথম খেলায় পুলিশকে হারানো মেরিনার্সের সংগ্রহ হয় সমান ৩৭। তাই রাতেই দু'দলের উপস্থিতিতে আগামী রবিবার প্লে-অফের দিন ধার্য করেছিল ফেডারেশন। তবে পরের দিনই দু'দলের অনাগ্রহে পিছিয়ে গেলো লিগের শিরোপা নির্ধারনী ম্যাচ।

এ প্রসঙ্গে আবাহনীর ম্যানেজার মাহবুব হারুন বলেন, 'আমাদের দু'জন গোলকিপারসহ মোট চারজন খেলোয়াড়কে ছেড়ে দিতে হয়েছে, কারণ তারা বাংলাদেশ বিমান বাহিনীর হয়ে আগামীকাল ভারত চলে যাবে। এ কারণে কোন অবস্থাতেই রবিবার প্লে-অফ খেলা সম্ভব নয়। আমরা চিঠি দিয়ে জানিয়েছে বিমান বাহিনী দল দেশে ফেরার পর যে কোন সুবিধাজনক সময়ে প্লে-অফ খেলতে আমরা রাজি।' এদিকে মেরিনার্সের সাধারণ সম্পাদক হাসানউল্লাহ খান বলেন, 'আমাদের দু'জন খেলোয়াড় বিমান বাহিনীর হয়ে ভারত যাচ্ছে। তাছাড়া বিদেশিদেরও ছেড়ে দিতে হয়েছে আগেই টিকিট কাটা থাকায়। তাই এই মুহূর্তে খেলা সম্ভব নয়। পরে যে কোন সুবিধাজনক সময়ে খেলা হলে অথবা ফেডারেশন যদি দুই দলকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করে, তাতে আমাদের কোন আপত্তি থাকবে না।'

এখন সময়ই বলে দিবে কোথাকার জল কোথায় গিয়ে গড়ায়। এদিকে শুক্রবারের গোলমেলে ম্যাচের পর ফেডারেশনের সিদ্ধান্তের প্রতিবাদে রবিবার সকালে সংবাদ সম্মেলন ডেকেছে মোহামেডান।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত