বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

‘রূপান্তর’ বিতর্ক: জোভান-মাহিসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

আপডেট : ২২ এপ্রিল ২০২৪, ১০:০১ পিএম

নানা আলোচনা-সমালোচনার পরও থামছে না ট্রান্সজেন্ডার বিষয়ভিত্তিক নাটক ‘রূপান্তর’ বিতর্ক। সমালোচনার জেরে নাটকটি ইউটিউব চ্যানেল থেকে সরিয়ে নেওয়া হয়েছে। পাশাপাশি এ নিয়ে নির্মাতা এবং অভিনেতা পৃথক বিবৃতিতে দুঃখ প্রকাশ করেলেও বয়কট দাবি থামছে না। এবার অভিনেতা ফারহান আহমেদ জোভানসহ নাটকটির সংশ্লিষ্ট ৬ জনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে। এরমধ্যে রয়েছেন নাটকটির পরিচালক, প্রযোজক ও অন্যান্য শিল্পীরা।

সোমবার (২২ এপ্রিল) দুপুরে নোয়াখালীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন নোয়াখালী জেলা বারের সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী কাউসার উল জিহাদ। আদালতে মামলার আবেদনটির শুনানি হলেও বিচারক মো. জাকির হোসাইন কোনো আদেশ দেননি।

বিষয়টি নিশ্চিত করে আদালতের বেঞ্চ সহকারী মো. মনিরুজ্জামান বলেন, আদালত বলেছেন আইন কানুন পর্যালোচনার পর পরবর্তীতে আদেশ দেওয়া হবে।

এদিকে সোশ্যাল মিডিয়ায় নাটকটির অভিনেতা জোভানকে বয়কটের ডাক দেন নেটিজেনরা।

গত ১৫ এপ্রিল সন্ধ্যা ৭টায় ইউটিউবে প্রকাশ করা হয় ‘রূপান্তর’ নাটক। এতে হরমোনজনিত কারণে একজন মানুষের একা হওয়ার গল্প তুলে ধরা হয়েছে। রাফাত মজুমদার রিংকুর নির্মাণে নাটকটিতে জোভান ছাড়াও অভিনয় করেছেন সামিরা খান মাহি, সাবেরী আলম ও সমাপ্তি মাসুক। সমালোচনার মুখে নাটকটি গত ১৬ এপ্রিল ইউটিউব থেকে সরিয়ে ফেলা হয় নাটকটি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত