সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

এফডিসিতে সাংবাদিকদের মারধর করল শিল্পীরা

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ০৮:০৪ পিএম

খল অভিনেতা শিবা শানু ও নবনির্বাচিত শিল্পী সমিতির সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরীর নেতৃত্বে সাংবাদিকদের ব্যাপক মারধর করেছে জুনিয়র শিল্পীরা। এ ঘটনায় ৯-১০ জন সাংবাদিক আহত হয়েছে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। কয়েকটি গণমাধ্যমের ক্যামেরাপার্সন এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন।  

আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) মিশা-ডিপজলদের আয়োজিত শপথগ্রহণ ও দোয়া মাহফিলের পর সন্ধ্যা সোয়া ৬টার দিকে এই হামলার ঘটনা ঘটে। সেখানকার পরিস্থিতি এখনও উত্তপ্ত। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

আহতদের একজন খবরের কাগজের মিঠুন আল মামুন। তিনি বলেন, আমি একজন শিল্পীর সাক্ষাৎকার নিচ্ছিলাম। এ সময় খল অভিনেতা শিবা শানু আমাকে জিজ্ঞেস করে কেন সাক্ষাৎকার নিচ্ছি। এ সময় তিনি আমার ওপর হামলা চালান। মারধর শুরু করেন। এ সময় নিউজ টোয়েন্টিফোরের ক্যামেরা পার্সন এগিয়ে এলে জয় চৌধুরী অশ্লীল গালি দিয়ে জুনিয়র শিল্পীদের মারধর করতে নির্দেশ দেন।

মিঠুন বলেন, জুনিয়র শিল্পীরা যে যেভাবে পেরেছে মারধর শুরু করে। চেয়ার উঠিয়ে মেরেছে, ক্যামেরা ভাঙচুর করেছে। আমাদের ক্যামেরা পার্সনের মাথায়  ৭টি সেলাই পরেছে। এমন আরো অনেকেই আহত হয়েছে। এছাড়া বাংলাভিশন ও অন্যান্য গণমাধ্যমের বেশ কয়েকজন আহত হয়েছে। 

এ বিষয়ে জয় চৌধুরী দেশ রূপান্তরকে বলেন, কেউ যদি বলতে পারে আমি কারো গায়ে হাত দিয়েছি বা বকা দিয়েছি অথবা কোনো ফুটেজ দেখাতে পারে— আমার বিচার আপনাদের ওপর ছেড়ে দিলাম। যখন কয়েকজন সমিতির দেয়াল টপকে সানু ভাইকে মারার জন্য আসছিল তখন আমি ঠেকাতে না পেরে এগ্রেসিভ হয়ে গেছি। বাট ওরা আমার কোনো পরিচিত সাংবাদিক ছিল না।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত