শনিবার, ২৫ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

সৈয়দপুর বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু

আপডেট : ১৩ মে ২০২৪, ১১:৩২ এএম

নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে আলোক স্বল্পতার কারণে বিমান উঠানামা বন্ধ থাকার পর পুনরায় ফ্লাইট চলাচল শুরু হয়েছে। এতে স্বস্তি জানিয়েছে বিমানবন্দরে আটকে পড়া দুই শতাধিক যাত্রী।

সোমবার (১৩ মে) সকাল ৮টা ৩৫ মিনিট থেকে বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু হয়।

এরআগে গতকাল রবিবার রানওয়েতে আলোক স্বল্পতার কারণে রাত সাড়ে ৯টা পর্যন্ত তিনটি ফ্লাইট বাতিল করে কর্তৃপক্ষ। পরে বিমানবন্দরে বাতিল হওয়া তিনটি ফ্লাইটের স্থানীয় যাত্রীরা বাড়ি ফিরে যান এবং দূরবর্তী যাত্রীদের বিভিন্ন আবাসিক হোটেলে রাখা হয়।

বিমানবন্দর সূত্রে জানা যায়, রোববার সন্ধ্যার পর সৈয়দপুর বিমানবন্দর রানওয়ের লাইটগুলোতে ত্রুটি দেখা দেয়। রানওয়ের লাইট না জ্বলার কারণে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর কর্তৃপক্ষ সৈয়দপুরের তিনটি ফ্লাইট বাতিল করে। ফলে সৈয়দপুর বিমানবন্দরে আটকাপড়ে ঢাকাগামী প্রায় দুশ যাত্রী। 

বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, রানওয়ের লাইটের ক্যাবল মাটির নিচ দিয়ে রয়েছে। ফলে কোথায় ত্রুটি হয়েছে, তা শনাক্ত করার চেষ্টা চলছে। এর মধ্যে ত্রুটি ঠিক করা হয়েছে। 

গতকাল রাত সাড়ে ৯টা পর্যন্ত নভোএয়ার, ইউএস-বাংলা ও এয়ার এস্ট্রা এয়ারলাইনসের ঢাকা-সৈয়দপুর-ঢাকার তিনটি ফ্লাইট বাতিল করা হয়। আটকেপড়া যাত্রীরা সকালের ফ্লাইটে যাত্রা শুরু করেছেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত