মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

মা দিবস উপলক্ষে জলকন্যার যৌথ চিত্রপ্রদর্শনী ‘অপরাজিতার রঙ’

আপডেট : ১৩ মে ২০২৪, ০৫:২৪ পিএম

মধুর আমার মায়ের হাসি, চাঁদের মুখে ঝরে, মাকে মনে পরে আমার, মাকে মনে পরে। হ্যাঁ, সকল মাকে মনে করেই মা দিবসে জলকন্যা ৭ দিন ব্যাপী আয়োজন করেছে যৌথ চিত্রপ্রদর্শনী ‘অপরাজিতার রঙ’।

রোববার (১২ মে) বিকাল সাড়ে ৫টায় শফিউদ্দিন শিল্পালয়, বাড়ি, ২১/এ, সড়ক: ৪ ধানমণ্ডি, ঢাকায় চিত্রকর্ম প্রদর্শনী যৌথভাবে উদ্বোধন করেন চিত্রশিল্পী ফারেহা জেবা এবং অভিনয় শিল্পী মোমেনা চৌধুরী। শিল্পীদের সঙ্গে প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে তাঁরা চিত্রপ্রদর্শনীর উদ্বোধন করেন। চিত্রপ্রদর্শনীর টাইটেল স্পন্সর দি সিটি ব্যাংক লিমিটেড।

প্রদর্শনীতে জলকন্যার ১১ জন শিল্পীর ৩৫টি চিত্রকর্ম নিয়ে চলবে এ প্রদর্শনী। তবে কেবল জলরঙেই নয়, অ্যাক্রিলিকের বেশ কিছু কাজও রয়েছে প্রদর্শনীতে।

মায়েদের স্মরণে ও সম্মানে কবিতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। কবিতা পাঠ করেন মাহি ফারহানা, নিশাত জেসমিন এবং তাসনুভা অরিণ।

অতিথি মোমনা চৌধুরী বলেন, মাকে ভালোবাসা মানেই দেশকে ভালোবাসা। আমি একজন সফল মা। অভিনয় জীবনের পাশাপাশি আমি আমার সন্তানদের লালন–পালন করেছি। বড় করেছি। মন থেকে চাওয়া যে কোনো বিষয়কে বাস্তবে রূপ দিতে পারেন একজন মা। জলকন্যার এ আয়োজন সত্যিই প্রশংসার দাবী রাখে। মা দিবসকে উপলক্ষ করে চিত্রপ্রদশর্ণীর আয়োজন করাতে তিনি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। 

অতিথি ফারেহা জেবা বলেন, অপরাজিতা নামটি আমার ভীষণ পছন্দের। আমি বাগান করতে ভালোবাসি। এ বাগান করার অনুপ্রেরণা আমার মা। আমার মায়ের খুব প্রিয় ছিলো অপরাজিতা। চারুকলায় ভর্তি এবং ছবি আঁকায় আমার মায়ের ভূমিকা ছিলো সবচেয়ে বেশি। তাঁর সাপোর্টেই আমি আর্ট কলেজে ভর্তি হতে পেরেছি। অনুষ্ঠান সঞ্চালনা ও উপস্থাপনা করেন জলকন্যার প্রতিষ্ঠাতা সুপর্ণা এলিস গমেজ। 

প্রদর্শনীতে অংশ নেওয়া শিল্পীরা হলেন সুপর্ণা এলিস গমেজ, সাবিয়া নাসরিন, তসলিমা খন্দকার, এস. বি নুসরাত জাহান, নাজিয়া হাসান, রোকসানা সুলতানা, ফ্লোরা উর্মিলা রড্রিক, তেরেজা ইশা গমেজ, এলিনা চাকমা, জ্যাকলিন রিয়া রোজারিও এবং ফারহানা তাবাস্সুম। প্রদর্শনীটি চলবে ১৭ মে ২০২৪ শুক্রবার পর্যন্ত। প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী ঘুরে আসা যাবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত