রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

জিপিএ-৫ পেয়ে বেড়াতে গেলেন ভাইয়ের বাড়ি, পুকুরে নেমে মৃত্যু

আপডেট : ১৫ মে ২০২৪, ১১:৫৫ পিএম

জামালপুরের বকশিগঞ্জ উপজেলায় ভাইয়ের বাড়িতে বেড়াতে এসে পুকুরে গোসল করতে গিয়ে রিফাত মিয়া (১৬) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। সে এবার এসএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছিল।

বুধবার (১৫ মে) দুপুরের দিকে বকশিগঞ্জ পৌর শহরের উপজেলা পরিষদ চত্বরের পুকুরে এ দুর্ঘটনা ঘটে। নিহত রিফাত মিয়া শেরপুর সদর উপজেলার দিঘার পাড় এলাকার আব্দুল হালিম সরকারের ছেলে এবং সে শেরপুর ভিক্টোরিয়া স্কুল অ্যান্ড কলেজ থেকে এ বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, এসএসি পরীক্ষার ফলাফল পেয়ে রিফাত মিয়া দুই দিন আগে তার বড় ভাই বকশিগঞ্জ থানার উপ-পরিদর্শক লাভলু মিয়ার বাসায় বেড়াতে আসে। দুপুরের দিকে চার বন্ধুকে সঙ্গে নিয়ে উপজেলা পরিষদ চত্বরের পুকুরে গোসল করতে নামেন। গোসল করার সময় পানিতে ডুব দিয়ে না উঠলে তার বন্ধুরা তাকে খুঁজতে থাকে। এক পর্যায়ে না পেয়ে তারা চিৎকার দিলে স্থানীয় লোকজন এগিয়ে আসেন এবং বকশিগঞ্জ ফায়ার সার্ভিসকে খবর দেন। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা অনেক খুঁজেও তাকে না পেয়ে জামালপুর ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দেন। তারা দুই ঘণ্টা চেষ্টার পর রিফাতের মরদেহ উদ্ধার করেন।

বকশিগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোহাম্মদ তুহিনুল হক বলেন, আমরা অনেক চেষ্টা করে উদ্ধার করতে না পেরে জামালপুর ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সহযোগিতায় দুই ঘণ্টার পর রিফাত মিয়াকে উদ্ধার করতে সক্ষম হই।

বকশিগঞ্জ থানার ভারপ্রাপ্ত (ওসি) মোহাম্মদ আবদুল আহাদ খান জানান, পুকুরের পানিতে ডুবে শিক্ষার্থী রিফাতের মৃত্যু ঘটনায় আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত