মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

জামালপুর

ট্রেনে হামলার পর অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের ৬ সদস্য আটক

আপডেট : ১৭ মে ২০২৪, ০১:০৯ পিএম

জামালপুর সদর উপজেলার নুরুন্দি রেলওয়ে স্টেশনে ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনে হামলার ঘটনা ঘটেছে। এ সময় দেশীয় অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের ৬ সদস্যকে আটক করে পুলিশ।

বৃহস্পতিবার (১৬ মে) রাত ১০টার দিকে উপজেলা নুরুন্দি রেলওয়ে স্টেশনে কমিউটার ট্রেনে এ হামলার ঘটনা ঘটে। এ সময় তাদের কাছ থেকে বেশ কয়েকটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

আটককৃত কিশোর গ্যাংয়ের সদস্যরা হলেন— ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার তারাটি পূর্বপাড়া এলাকার সাইদুর ইসলাম ছেলে জকিরুল ইসলাম (১৫), একই এলাকার মোফাজ্জল হোসেনের ছেলে মারুফ হোসেন (১৮), রফিকুল ইসলামের ছেলে রাকিব হোসেন (২০), নুরুল ইসলামের ছেলে রাকিব হাসান (১৮), বিল্লাল হোসেনের ছেলে মো.শিহাব উদ্দিন (১৮) ও একই উপজেলার ডওয়াখোলা এলাকার দুদু মিয়ার ছেলে শাকিল আহম্মেদ (১৮)।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, সম্প্রতি সময় মুক্তাগাছা পলিটেনিক্যাল ইন্সিটিটিউটের ছাত্রাবাসে সিট নিয়ে শিক্ষার্থীদের মাঝে ঝগড়া ও কলহ হয়। ওই শিক্ষার্থীদের মধ্যে একজন কমিউটার ট্রেন করে জামালপুরের নুরুন্দি যাওয়ার খবর পেয়ে তাকে মারার উদ্দেশ্যে পিয়ারপুর স্টেশন থেকে দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনে ওঠেন কিশোর গ্যাংয়ের ৬ সদস্য। ট্রেনে ওই শিক্ষার্থীকে খুঁজে না পেয়ে নুরুন্দি স্টেশনে নেমে পড়েন তারা। এক পর্যায়ে স্টেশনে দাঁড়িয়ে কমিউটার ট্রেনের বগিতে হামলা করলে স্থানীয়রা তাদের আটক করেন। পরে তাদের কাছ থেকে বেশ কয়েকটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্রসহ তাদেরকে আটক করে পুলিশ। 

এ বিষয়ে নুরুন্দি তদন্ত কেন্দ্রে ইনচার্জ নুর মোহাম্মদ বলেন, খবর পেয়ে স্টেশন থেকে তাদেরকে আটক করে নিয়ে আসা হয়েছে। ট্রেন ও রেলওয়ে স্টেশনের ঘটনা হওয়ায় তাদের রেলওয়ে থানা দেওয়া হবে। এ কারণে তাদের বেশি কিছু জিজ্ঞাসা করা হয়নি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত