সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

পদোন্নতি পাওয়ায় বিমানের এমডিকে সংবর্ধনা

আপডেট : ২৪ মে ২০২৪, ১২:১৫ পিএম

সচিব পদে পদোন্নতি পাওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিমকে সংবর্ধনা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৩ মে) বিমানের প্রধান কার্যালয় বলাকায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিমকে সচিব পদে পদোন্নতি পাওয়ায় সংবর্ধনা দেওয়া হয়।
 
উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালনা পর্ষদ এর চেয়ারম্যান সাবেক সিনিয়র সচিব জনাব মোস্তাফা কামাল উদ্দীন। বিমান এর পরিচালক প্রশাসন মো: মতিউল ইসলাম চৌধুরী এর সভাপতিত্বে উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর নির্বাহী পরিচালক বৃন্দ, মহাব্যবস্থাপক বৃন্দ, সিবিএ এর প্রতিনিধি, বিভিন্ন এসোসিয়েশনসহ সর্বস্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, শফিউল আজিম গত ১২ ডিসেম্বর ২০২২ তারিখে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে অদ্যাবধি তিনি বিমানকে একটি স্মার্ট এয়ারলাইন্স করার প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে নিজেকে নিয়োজিত করেন। তার নিরলস প্রচেষ্টায় বিমান আর্থিক সক্ষমতার এক অনন্য নজির স্থাপন করেছে, বিমান এক অর্থ বছরে দশ হাজার কোটি টাকা আয় করে। তার কার্যকালের মধ্যে বিমান একটি ড্যাশ ৮ কিউ ৪০০ উড়োজাহাজ ক্রয় করে, দুইটা বোয়িং ৭৭৭-৩০০ উড়োজাহাজের দেনা পরিশোধ করে মালিকানা লাভ করে, লিডো ফ্লাইট ৪ডি স্মার্ট ফ্লাইট ডিসপ্যাচ সল্যুশন সংযোজন করা হয়, বিদেশি পাইলটদের বিমান এর পাইলটদের মাধ্যমে ট্রেনিং প্রদান করা হয়, নারিতা, চেন্নাই, রোম, গুয়াংজু রুট চালু করা হয়, নিজস্ব এয়ারক্রাফট দিয়ে হজ ফ্লাইট পরিচালনা করা হয়, লাভের ধারাবাহিকতা বজায় রাখা হয়, প্রায় ৯০০ কর্মকর্তা ও কর্মচারীদের নিয়োগ প্রদান করা হয়, ১০০০ কোটি টাকার গ্রাউন্ড সাপোর্ট ইক্যুইপমেন্ট ক্রয়ের প্রক্রিয়া করা হয়, প্রায় ১০০০ কর্মকর্তা ও কর্মচারীদের পদোন্নতি প্রদান করা হয়, গালফ এয়ার এর সাথে কোড শেয়ারিং চুক্তি করা হয়, বিমান ফ্যানস ক্লাব গঠনসহ সোশ্যাল মিডিয়াতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর প্রচার প্রচারণায় নতুন মাত্রা যোগ করা হয়। নিজ কর্ম প্রচেষ্টায় অল্প সময়ের মধ্যে তিনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে এক অনুকরণীয় আদর্শে পরিণত হয়েছেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত