শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

রিকশা গ্যারেজে বিস্ফোরণ তরুণের দুই আঙুল বিচ্ছিন্ন

আপডেট : ২৫ মে ২০২৪, ০৩:০২ এএম

ফরিদপুরের চরকমলাপুরে একটি রিকশা গ্যারেজে বিস্ফোরণে শামীম হোসেন (১৮) নামে এক তরুণ আহত হয়েছেন। বিস্ফোরণে তার ডান চোখ মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া ডান হাতের দুটি আঙুল ও কনুইয়ের মাংস বিচ্ছিন্ন হয়ে গেছে। গতকাল শুক্রবার বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে।

আহত শামীমকে উদ্ধার করে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বোমা তৈরির সময় বিস্ফোরণে ওই তরুণ আহত হয় বলে একটি সূত্র জানালেও পুলিশ তা নিশ্চিত করতে পারেনি।

সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা বলছেন, পাইপের মধ্যে বিস্ফোরক জাতীয় কিছু ঢুকানোর সময় এ বিস্ফোরণ ঘটে। তবে তারা সেখানে বোমা তৈরির কোনো আলামত পাননি।

আহত শামীম হোসেন সালথা উপজেলার লক্ষ্মণদিয়া গ্রামের মঙ্গল মোল্যার ছেলে। তিনি চরকমলাপুর জোড়া ব্রিজ সংলগ্ন মনির হোসেনের ওয়ার্কশপের কর্মচারী।

এলাকাবাসী ও পুলিশ জানায়, বিকেলে রিকশা গ্যারেজে বিস্ফোরণের আওয়াজ শুনতে পেয়ে স্থানীয়রা ছুটে যান। তারা সেখানে শামীমকে গুরুতর আহত অবস্থায় দেখতে পান। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়।

এ বিষয়ে ফরিদপুর কোতোয়ালি থানার ওসি মো. হাসানুজ্জামান বলেন, ‘বিষয়টি আসলে কী ঘটেছিল তা তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনার সময় শামীম ওখানে একাই ছিল। তবে ঘটনাস্থল থেকে বোমা তৈরির কোনো সরঞ্জাম পাওয়া যায়নি। তাই বোমা তৈরি করা হচ্ছিল কি না তা এখনো নিশ্চিত না।’

এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, ‘ওই তরুণ সম্ভবত পাইপের মধ্যে বিস্ফোরক জাতীয় কিছু ঢুকাচ্ছিলেন। আমরা তেমন কিছু আলামত পেয়েছি। তাকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। জ্ঞান ফিরলে তার কাছ থেকে বিস্তারিত জানা যাবে।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত